Advertisement
০২ জুলাই ২০২৪
Wedding Gate at Block office

ব্লক অফিসের দরজায় বিয়ে বাড়ির তোরণ, জোর বিতর্ক

শনিবার সকালে দেখা যায়, জাতীয় সড়ক সংলগ্ন ব্রজলাল চক এলাকাতে অবস্থিত হলদিয়া উন্নয়ন ব্লকের অফিসের মূল প্রবেশদ্বারে বিয়ে বাড়ির তোরণ তৈরি হয়েছে।

বিডিও অফিসেই বিয়েবাড়ির তোড়জোড়।

বিডিও অফিসেই বিয়েবাড়ির তোড়জোড়। নিজস্ব চিত্র।

সৌমেন মণ্ডল
হলদিয়া শেষ আপডেট: ৩০ জুন ২০২৪ ০৮:৫২
Share: Save:

ব্লক অফিসে বিয়ের আসর! সেই বিয়ের অনুষ্ঠানের জন্য আবার খাস বিডিও অফিসের দরজায় বাহারি তোরণ তৈরি করা হয়েছে, লাগানো হয়েছে ফুল। যা দেখে তাজ্জব এলাকাবাসী।

বিডিও অফিস কী ভাবে বিয়েবাড়িতে পর্যবসিত হতে পারে তা কারও বোধগম্য হচ্ছিল না। বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হওয়ার পর, ব্লক প্রশাসনের ব্যাখ্যা, ভুল করে সরকারি জায়গায় অনুষ্ঠানের আয়োজন হয়েছিল। ভুল শুধরে নেওয়া হয়েছে, তোরণও খুলে ফেলা হয়েছে। কিন্তু তাতে বিতর্ক ধামাচাপা দেওয়া যাচ্ছে না।

শনিবার সকালে দেখা যায়, জাতীয় সড়ক সংলগ্ন ব্রজলাল চক এলাকাতে অবস্থিত হলদিয়া উন্নয়ন ব্লকের অফিসের মূল প্রবেশদ্বারে বিয়ে বাড়ির তোরণ তৈরি হয়েছে। লোকজনে জমজমাট বাড়ি। ভেতরে চলছে প্রীতিভোজ। সরকারি অফিসে কী করে বিয়ের আসর বসে, তা নিয়ে শোরগোল পড়ে যায়।

ব্লক প্রশাসন সূত্রের খবর, হলদিয়া পঞ্চায়েত সমিতির একটি কমিউনিটি হল ( রামচাঁদ হলঘর) আছে।। যা ভাড়া দেওয়া হয়। শনিবার একটি বিয়ের অনুষ্ঠানের জন্য হলঘর ভাড়া দেওয়া হয়েছিল। হলের প্রবেশদ্বারে রান্নার কাজ হচ্ছিল। তাই বিডিও অফিসের মূল প্রবেশদ্বারে বিয়ে বাড়ির তোরণ তৈরি করা হয় কোনও অনুমতি না নিয়েই। সমাজ মাধ্যমে সেই ছবি ভাইরাল হতেই নড়ে চড়ে বসে ব্লক প্রশাসন। বিয়েবাড়ি কর্মকর্তাদের দ্রুত ব্লক প্রশাসন অফিসের গেট থেকে তোরণ খুলতে বলা হয়।

হলদিয়া পঞ্চায়েত সমিতির বিজেপি পঞ্চায়েত সদস্য চন্দন সামন্ত বলেন, "অনেকেই আমাকে ফোন করে বিষয়টি জানিয়েছে। ঘটনাটা না ঘটলেই ভাল হত।" হলদিয়া উন্নয়ন ব্লকের বিডিও সৌরভ মাঝি বলেন, "অন্য প্রবেশদ্বার বন্ধ থাকায় ভুল করে মূল প্রবেশদ্বারে গেট করা হয়েছিল।
আমাদের নজরে আসার পরেই তা খুলে নেওয়া হয়।’’ তিনি আরও জানান, আসলে যাঁরা হলঘর ভাড়া নেবেন তাঁরা কতটা পর্যন্ত জায়গা ব্যবহার করতে পারবেন, তা স্পষ্ট করে এতদিন বলে দেওয়া হয়নি। এমন কোনও নির্দেশাবলীও নেই। ফলে বুঝতে না পেরে বিয়েবাড়ির লোকেরা সরকারি অফিসের জায়গাও দখল করে ফেলেছে। ভবিষ্যতে এ রকম ঘটনা আটকাতে নির্দিষ্ট নিয়মাবলী তৈরি করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Haldia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE