Advertisement
২৪ সেপ্টেম্বর ২০২৪
Labour Code

শ্রমবিধি বাতিলের দাবিতে বিক্ষোভ

বিক্ষোভ-সভায় বক্তৃতা করেন সিটু নেতা অনাদি সাহু, এআইসিসিটিইউ-র বাসুদেব বসু, ইউটিইউসি-র দীপক সাহা, এআইইউটিইউসি-র অশোক দাস, এআইটিইউসি-র লীনা চট্টোপাধ্যায়, আইএনটিইউসি-র আশীষ কুন্ডু প্রমুখ।

শ্রম কোড বাতিলের দাবিতে শ্রমিক সংগঠনগুলির বিক্ষোভ। নিজ়াম প্যালেসের বাইরে।

শ্রম কোড বাতিলের দাবিতে শ্রমিক সংগঠনগুলির বিক্ষোভ। নিজ়াম প্যালেসের বাইরে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৪২
Share: Save:

কেন্দ্রের চারটি শ্রমবিধি (‘লেবার কোড’) বাতিলের দাবিতে সোমবার কলকাতার নিজ়াম প্যালেসে কেন্দ্রীয় শ্রমিক সংগঠনগুলি বিক্ষোভ দেখাল। পরে কেন্দ্রীয় শ্রম কমিশনারের সঙ্গে দেখা করে দাবিপত্র জমা দিয়েছেন শ্রমিক নেতৃত্ব। বিক্ষোভ-সভায় বক্তৃতা করেন সিটু নেতা অনাদি সাহু, এআইসিসিটিইউ-র বাসুদেব বসু, ইউটিইউসি-র দীপক সাহা, এআইইউটিইউসি-র অশোক দাস, এআইটিইউসি-র লীনা চট্টোপাধ্যায়, আইএনটিইউসি-র আশীষ কুন্ডু প্রমুখ। ছিলেন সিটুর মধুমিতা বন্দ্যোপাধ্যায়। বিক্ষোভে পোড়ানো হয় শ্রমবিধির কাগজও। শ্রমিক নেতৃত্বের দাবি, শ্রমিকের স্বার্থ না ভেবে বৃহৎ পুঁজির জন্য এই শ্রমবিধি তৈরি করা হয়েছে। সেই সঙ্গে শ্রমিক সংগঠন ও গণতান্ত্রিক অধিকার কেড়ে নেওয়ার অভিযোগও তোলা হয়েছে। দেশের নানা প্রান্তেও এ দিন শ্রমিক সংগঠনগুলি শ্রমবিধির বিরুদ্ধে ‘কালা দিবস’ পালন করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Labour Code
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE