Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Sit in Protest in Jadavpur

যাদবপুরে দুই প্রতিবাদী মহিলাকে ‘ধাক্কা’ পুলিশের! অবস্থানে সোহিনী, উষসী-সহ অনেকে

যাদবপুরে বুধবার রাতে প্রতিবাদ কর্মসূচি চলাকালীন দুই মহিলাকে ধাক্কা দেওয়ার অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে। এর প্রতিবাদে গভীর রাতে যাদবপুরে অবস্থানে বসেন প্রতিবাদীরা।

যাদবপুর থানা মোড়ে অবস্থান বিক্ষোভ।

যাদবপুর থানা মোড়ে অবস্থান বিক্ষোভ। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৪ ০৪:৫৮
Share: Save:

আরজি কর মেডিক্যাল কলেজে এক মহিলা চিকিৎসকের ধর্ষণ এবং খুনের ঘটনার প্রতিবাদে ‘মেয়েরা রাত দখল করো’ কর্মসূচি ছিল। যাদবপুরে বুধবার রাতে সেই প্রতিবাদ কর্মসূচি চলাকালীন দুই মহিলাকে ধাক্কা দেওয়ার অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে। এর প্রতিবাদে গভীর রাতে যাদবপুরে অবস্থানে বসেন প্রতিবাদীরা। তাঁদের সঙ্গে ছিলেন সোহিনী সরকার, ঊষসী রায়, সৌরসেনী সরকার, তনিকা বসু-সহ টলিউডের অনেকে।

বুধবার রাত ৯টার পর থেকে রাত দখলের কর্মসূচি শুরু হয় যাদবপুরের ৮বি বাসস্ট্যান্ডে। কিছু পরে ওই জমায়েত মিছিলের আকার ধারণ করে যাদবপুর থানার উদ্দেশে রওনা দেয়। এর আগে থেকেই মিছিলে উপস্থিত প্রতিবাদকারীদের অনেকে অভিযোগ জানান যে এলাকার ইন্টারনেট সংযোগ বন্ধ করে রাখা হয়েছে। কেউ কোনও ছবি সমাজমাধ্যমে পোস্ট করতে পারছেন না। এমনকি, সমাজমাধ্যমে লাইভ স্ট্রিমিংও করতে পারছিলেন না বলে অভিযোগ। থানায় এই অভিযোগ জানাতে গেলে ওই সময় উপস্থিত দুই মহিলাকে পুলিশ ধাক্কা দেয়। এমনটাই অভিযোগ। যাঁদের ধাক্কা দেওয়া হয়, তাঁদের মধ্যে এক জন রূপান্তরকামীও ছিলেন। এর পরেই প্রতিবাদকারীরা থানা ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন। এর পাশাপাশি যাদবপুর থানা মোড়েও অবস্থান বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। তাঁদের দাবি, মহিলাদের কেন ধাক্কা দেওয়া হল তার জবাব দিতে হবে। অবস্থান চলাকালীনই এক দল বিক্ষুব্ধ থানার গেট ভেঙে ভিতরে ঢোকার চেষ্টা করেন। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিও হয় তাঁদের। সোহিনী, সৌরসেনীরা বিক্ষোভকারীদের শান্ত করার চেষ্টা করেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। প্রায় আড়াই ঘণ্টা পর ভোর পাঁচটা নাগাদ অবস্থান তুলে নেন বিক্ষোভকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE