Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
R G Kar Hospital Incident

আরজি করের আশপাশে আগামী সাত দিন জমায়েতে নিয়ন্ত্রণ! শ্যামবাজার পাঁচ মাথার মোড়ও আওতায়

লালবাজার জানিয়েছে, ১৮ অগস্ট অর্থাৎ শনিবার থেকে ২৪ অগস্ট, পরের সপ্তাহের শনিবার পর্যন্ত পাঁচ জন বা তার বেশি মানুষের বেআইনি জমায়েত করা যাবে না।

উত্তপ্ত আরজি কর হাসপাতাল।

উত্তপ্ত আরজি কর হাসপাতাল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৪ ০১:৩৪
Share: Save:

আরজি কর মেডিক্যাল কলেজ সংলগ্ন এলাকায় বেআইনি জমায়েতে নিষেধাজ্ঞা জারি করল কলকাতা পুলিশ। লালবাজার জানিয়েছে, ১৮ অগস্ট অর্থাৎ শনিবার থেকে ২৪ অগস্ট, পরের সপ্তাহের শনিবার পর্যন্ত পাঁচ জন বা তার বেশি মানুষের বেআইনি জমায়েত করা যাবে না।

ভারতীয় নাগরিক সুরক্ষা সংহিতার ১৬৩ নম্বর ধারা (সাবেক ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারা) মেনে এই নির্দেশিকা জারি করেছে পুলিশ। আরজি করের আশপাশের এলাকা বলতে ঠিক কোন কোন এলাকা, তা নির্দিষ্টও করে দেওয়া হয়েছে। লালবাজার জানিয়েছে, শ্যামপুকুর, উল্টোডাঙা ও টালা থানা এলাকায় কয়েকটি রাস্তায় এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তার মধ্যে রয়েছে— বেলগাছিয়া রোড, জেকে মিত্র রোড ক্রসিং, শ্যামবাজার পাঁচ মাথার মোড়।

গত বুধবার রাতে মেয়েদের রাতদখলের মিছিলের সময় আরজি কর হাসপাতালে হামলা হয়। তাণ্ডব চলে জরুরি বিভাগে। সেই ঘটনায় প্রশ্নের মুখে পড়েছে পুলিশি নিরাপত্তা। তার পরেও আরজি কর সংলগ্ন এলাকায় মিটিং-মিছিল হয়েছে। পুলিশ সূত্রে খবর, বুধবার রাতের ঘটনার পুনরাবৃত্তি ঠেকাতেই এই পদক্ষেপ। লাঠি বা কোনও অস্ত্র থাকলে তো বটেই, পাঁচ বা তার বেশি মানুষের জমায়েতে কোনও ভাবে শান্তি বিঘ্নিত হচ্ছে বলে মনে করলেই পুলিশ ব্যবস্থা নেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE