Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Kolkata Metro

পার্কস্ট্রিটের কাছে মেট্রোর লাইনে হাঁটছিলেন তরুণী, অক্ষত উদ্ধারের পর মহিলা আরপিএফের হেফাজতে

আপ লাইনে নেমে হাঁটছিলেন তরুণী। সেই সময়েই বিষয়টি নজরে আসে ডাউন লাইনের মেট্রোর চালকের। নজরে আসতেই তিনি খবর দেন মেট্রো কর্তৃপক্ষকে। মেট্রোকর্মীদের তৎপরতায় শেষ পর্যন্ত তরুণীকে অক্ষত উদ্ধার করা সম্ভব হয়।

কলকাতা মেট্রো।

কলকাতা মেট্রো। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৪ ২৩:১৭
Share: Save:

ময়দান ও পার্ক স্ট্রিট স্টেশনের মাঝে মেট্রোর লাইনে নেমে পড়েছিলেন এক তরুণী। আপ লাইন বরাবর হাঁটতে শুরু করেছিলেন। ঘড়িতে তখন রাত প্রায় ৯ টা ৫ মিনিট। উল্টো দিক থেকে আসা কবিসুভাষগামী একটি ডাউন মেট্রোর চালক সেটি দেখতে পান এবং সঙ্গে সঙ্গে খবর দেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে। খবর পাওয়া মাত্র কোনওরকম অঘটন এড়াতে ময়দান ও পার্ক স্ট্রিট স্টেশনের মাঝে মেট্রোর আপ ও ডাউন উভয় লাইনেই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। পার্ক স্টিট স্টেশন থেকে মেট্রোর এক কর্মী ঘটনাস্থলে যান এবং ওই তরুণীকে উদ্ধার করেন।

বিষয়টি নজরে আসতেই দ্রুততার সঙ্গে পদক্ষেপ করেন মেট্রোর কর্মীরা। ডাউন মেট্রোর চালক খবর দেওয়ার পর থেকে তরুণীকে মেট্রোর লাইন থেকে উদ্ধার করা— গোটা প্রক্রিয়াটি হয় মাত্র পাঁচ মিনিটের মধ্যে। রাত ৯টা ১০মিনিটে পার্ক স্ট্রিট স্টেশনের কাছেই মেট্রোর আপ লাইন থেকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয় তাঁকে। তবে মেট্রো পরিষেবা সাময়িক ভাবে বিঘ্নিত হয় এই ঘটনার কারণে। পরে অবশ্য মেট্রোর লাইনে বিদ্যুৎ সংযোগ ফেরানো হয় এবং রাত ৯টা ৩২মিনিটে মেট্রো পরিষেবা আবার স্বাভাবিক হয়ে যায় মেট্রোর পরিষেবা।

যদিও কী ভাবে এই ঘটনা ঘটল, সে বিষয়টি এখনও স্পষ্ট নয়। বিষয়টি খতিয়ে দেখছে মেট্রো কর্তৃপক্ষ। কলকাতা মেট্রো রেল সূত্রে খবর, ওই তরুণীকে বর্তমানে মহিলা আরপিএফের হেফাজতে রাখা হয়েছে। শুক্রবার তাঁকে শিয়ালদহ আদালতে হাজির করানো হবে। উল্লেখ্য, এর আগে গত বছরের অক্টোবরে নোয়াপাড়া স্টেশনে কলকাতা মেট্রোর সংরক্ষিত এলাকায় প্রবেশ করে মেট্রোর রেকে গ্রাফিত্তি আঁকার অভিযোগে গ্রেফতার করা হয়েছিল তিন বিদেশি নাগরিককে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro Park Street
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE