Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Kolkata Fire Incident

কলকাতায় ফের অগ্নিকাণ্ড! তপসিয়ার কারখানায় পৌঁছল দমকলের পাঁচটি ইঞ্জিন, আগুন হাওড়াতেও

সোমবার সকালে তপসিয়া এলাকার একটি কারখানায় আগুন লাগে। আগুন নেভাতে সেখানে পৌঁছেছে দমকলের পাঁচটি ইঞ্জিন। ঘিঞ্জি এলাকায় আগুন ছড়িয়ে পড়ায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে স্থানীয় বাসিন্দাদের মধ্যে।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা ও হাওড়া শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৫৫
Share: Save:

আবারও অগ্নিকাণ্ডের ঘটনা কলকাতায়। সোমবার সকালে তপসিয়া এলাকার একটি কারখানায় আগুন লাগে। আগুন নেভাতে সেখানে পৌঁছেছে দমকলের পাঁচটি ইঞ্জিন। ঘিঞ্জি এলাকায় আগুন ছড়িয়ে পড়ায় আতঙ্ক তৈরি হয় স্থানীয় বাসিন্দাদের মধ্যে।

সোমবার সকাল সাড়ে ৮টা নাগাদ তপসিয়ার ৮ নম্বর অবিনাশ চৌধুরী লেনে অ্যালুমিনিয়ামের সামগ্রী তৈরির একটি কারখানা থেকে আগুন এবং কালো ধোঁয়া বেরিয়ে আসতে দেখেন স্থানীয়রা। কালো ধোঁয়ায় ঢেকে যায় আশপাশের এলাকা। খবর দেওয়া হয় দমকলে। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের পাঁচটি ইঞ্জিন। এই প্রতিবেদন প্রকাশের সময় পর্যন্ত কারখানার আগুন নিয়ন্ত্রণে আসেনি। বৃষ্টিতে ভিজেই আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন দমকলকর্মীরা।

কী ভাবে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল, তা এখনও স্পষ্ট নয়। তবে দমকলের প্রাথমিক অনুমান, কারখানার ভিতরে শর্ট সার্কিট হওয়াতেই আগুন লাগে। কারখানার ভিতরে মজুত থাকা দাহ্য বস্তুর কারণেই ধোঁয়া এবং আগুন দ্রুত ছড়িয়ে পড়ে বলে মনে করা হচ্ছে।

সোমবার সকালে আগুন লাগে হাওড়ার বাগনান স্টেশন সংলগ্ন সোনাপট্টি এলাকার একটি দোকানে। উলুবেড়িয়া দমকল কেন্দ্র থেকে প্রথমে একটি, পরে আরও একটি ইঞ্জিন গিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। এই অগ্নিকাণ্ডের জেরে মোট তিনটি দোকানঘরের ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে। স্থানীয়দের প্রাথমিক অনুমান, দোকানের ভিতরে থাকা ইনভার্টার মেশিন থেকে আগুন লাগে।রবিবার রাত থেকে লোডশেডিং চলছিল ওই এলাকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Topsia Fire Brigade Fire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE