Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Dhono Dhanyo Auditorium

মুখ্যমন্ত্রী মমতার অনুষ্ঠানের আগেই ধন ধান্য প্রেক্ষাগৃহে দুর্ঘটনা! ভাঙল তোরণ, চাপা পড়ে জখম দুই শিল্পী

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুষ্ঠানের আগেই ধন ধান্য প্রেক্ষাগৃহে দুর্ঘটনা। প্রেক্ষাগৃহের গেটে লাগানো তোরণ ভেঙে পড়ে দু’জন জখম হয়েছেন বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে।

ধন ধান্য প্রেক্ষাগৃহে দুর্ঘটনা।

ধন ধান্য প্রেক্ষাগৃহে দুর্ঘটনা। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৪ ১৬:৪৩
Share: Save:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুষ্ঠানের আগেই ধন ধান্য প্রেক্ষাগৃহে দুর্ঘটনা। প্রেক্ষাগৃহের প্রবেশপথে তোরণ ভেঙে পড়ে দু’জন জখম হয়েছেন বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে।

মহানায়ক উত্তম কুমারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুধবার ধন ধান্য প্রেক্ষাগৃহে ‘উত্তম কুমার স্মরণে’ অনুষ্ঠান রয়েছে। সেখানে যাওয়ার কথা মুখ্যমন্ত্রী মমতার। ঠিক তার আগেই এই বিপত্তি। বিকেলে প্রেক্ষাগৃহে ঢোকার মুখে একটি তোরণ ভেঙে পড়ে। তোরণ চাপা পড়ে দু’জন জখম হয়েছেন বলে খবর। তাঁদের এসএসকেএম হাসপাতালের ট্রমা কেয়ারে ভর্তি করানো হয়েছে।

স্থানীয় সূত্রে খবর, যে দু’জন জখম হয়েছেন, তাঁরা লোকশিল্পী। তাঁদের এক জনের নাম অসিত বরণ। তিনি দক্ষিণ ২৪ পরগনার মগরাহাটের বাসিন্দা। বর্তমানে পাটুলিতে থাকেন। আর এক জনের নাম বিশ্বনাথ সরকার। তিনি গোচরণের বাসিন্দা। হাসপাতাল সূত্রে খবর, অসিতের শরীরের বিভিন্ন জায়গায় চোট লেগেছে। বিশ্বনাথের আঘাত তুলনামূলক ভাবে বেশি। বিশ্বনাথের দাদা কাশীনাথ জানান, তাঁর দাদার পা ভেঙেছে। মাথায় চোট লেগেছে। সেলাইও পড়েছে। কোমরে, পিঠেও লেগেছে বিশ্বনাথের। চোট কতটা গুরুতর, তা জানতে স্ক্যান করা হবে। ওটি-ও করা হতে পারে।

মুখ্যমন্ত্রী প্রেক্ষাগৃহে আসার আধ ঘণ্টা আগে দুর্ঘটনাটি ঘটে। এক প্রত্যক্ষদর্শীর কথায়, প্রেক্ষাগৃহের বাইরে লাইনে দাঁড়িয়েছিলেন অনেকে। সেই সময় দমকা হাওয়ায় ভেঙে পড়ে তোরণটি। তাতে অন্তত ২০-২৫ জন নীচে চাপা পড়ে গিয়েছিলেন। তাঁদের মধ্যে দু’জন গুরুতর চোট পেয়েছেন। বাকিদের আঘাত ততটাও গুরুতর নয় বলেই জানা গিয়েছে।

এই ঘটনায় মুখ্যমন্ত্রীর নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠেছে। ঘটনার পর প্রেক্ষাগৃহে যত ফ্লেক্স লাগানো ছিল, সব খুলে ফেলা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE