Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
R G Kar Medical College And Hospital Incident

আরজি করে কেন্দ্রীয় বাহিনী নামবে, বিভ্রান্তি কেটে গেল সুপ্রিম কোর্টের চূড়ান্ত নির্দেশনামা প্রকাশ হতেই

সিআইএসএফ মোতায়েনের মৌখিক নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। কিন্তু প্রাথমিক লিখিত নির্দেশনামায় তার উল্লেখ ছিল না। এর পরই তৈরি হয় বিভ্রান্তি।

Is CISF not being deployed in RG Kar Hospital? TMC leader Kunal Ghosh claims that the Supreme Court changed the decision

গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৪ ১৯:৪০
Share: Save:

আরজি কর হাসপাতালে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী মোতায়েন নিয়ে বিভ্রান্তি কাটল। বিকেলে শীর্ষ আদালতের ওয়েবসাইটে যে প্রাথমিক নির্দেশনামা দেওয়া হয়েছিল, তাতে এর কোনও উল্লেখ ছিল না। বিভ্রান্তি ছড়ায় সংশ্লিষ্ট সব মহলে। তবে সন্ধ্যার পর ওই ওয়েবসাইটে রায়ের যে কপি আপলোড করা হয়েছে, তাতে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের নির্দেশ রয়েছে।

প্রাথমিক লিখিত নির্দেশনামায় কেন্দ্রীয় বাহিনীর উল্লেখ না থাকায় তৃণমূল নেতা কুণাল ঘোষ এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে পোস্ট করে লেখেন, ‘‘আরজি করে কোনও কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হচ্ছে না। আগের সিদ্ধান্ত বদল করল সুপ্রিম কোর্ট।’’ তবে রাজ্যসভায় সিপিএম সাংসদ তথা আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য জানিয়েছিলেন, অনেক সময়ে প্রাথমিক নির্দেশনামায় সার্বিক রায়ের উল্লেখ থাকে না। পরবর্তীতে তা উল্লিখিত হয়। এ ক্ষেত্রেও সংযোজিত প্রতিলিপিতে আরজি করে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের উল্লেখ রয়েছে।

পরে কুণালও এক্স পোস্টে উল্লেখ করেন, রায় নিয়ে বিভ্রান্তি তৈরি হয়েছে। সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে চূড়ান্ত নির্দেশনামা আপলোড হওয়ার পর কুণাল ফের পোস্ট করে লেখেন, আরজি করে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন হচ্ছে এবং তৃণমূলের তাতে কোনও আপত্তি নেই। এখন কেন্দ্রীয় বাহিনী মোতায়েন হওয়া কেবল সময়ের অপেক্ষা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE