Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Drowned in river

গঙ্গায় স্নান করতে নেমে তলিয়ে গেলেন দু’জন, বাঁচাতে গিয়ে নিখোঁজ আরও এক, উত্তরপাড়ায় জারি তল্লাশি

পুলিশ জানিয়েছে, জল নিতে আসা ভক্তদের ভালই ভিড় ছিল। পুলিশ লাইন নিয়ন্ত্রণ করছিল। সকলকেই গঙ্গায় নামতে নিষেধ করা হয়েছিল। তাও কয়েক জন নদীতে নেমে যায় চলে যান গভীরে। তখনই তিন জন তলিয়ে যান।

উত্তরপাড়ার বাবুঘাটে চলছে তল্লাশি।

উত্তরপাড়ার বাবুঘাটে চলছে তল্লাশি। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
উত্তরপাড়া শেষ আপডেট: ১১ মে ২০২৪ ১৮:০৩
Share: Save:

গঙ্গায় স্নান করতে নেমে তলিয়ে গেলেন দু’জন। তাঁদের উদ্ধার করতে নেমে নিখোঁজ আরও এক জন। ঘটনাটি ঘটেছে হুগলির উত্তরপাড়ার বাবুঘাটে। স্পিড বোট নামিয়ে তল্লাশি শুরু করে বিপর্যয় মোকাবিলা বাহিনী। কিন্তু তিন জনের কারও খোঁজ পাওয়া যায়নি। নিখোঁজ ব্যক্তিরা সাঁতার জানতেন কি না, তা-ও স্পষ্ট নয়।

ডানকুনির চণ্ডীমাতার পুজোর জন্য গঙ্গার জল নিতে উত্তরপাড়ায় এসেছিলেন বহু ভক্ত। শুক্রবার গভীর রাতে পুজো কমিটির কয়েক জন সদস্য উত্তরপাড়ার বাবুঘাটে আসেন জল নিতে। জল নেওয়ার ফাঁকে তাঁরা স্নান করতে নামেন নদীতে। স্থানীয় সূত্রে দাবি, সেই সময় আচমকাই জোয়ার চলে আসে। জলের তোড়ে তলিয়ে যায় ১৬ এবং ১৮ বছর বয়সি দু’জন। চিৎকার শুনে তাদের উদ্ধার করতে জলে ঝাঁপ দেন ২১ বছর বয়সি আরও একজন। কিছু ক্ষণের মধ্যে তিনিও নদীতে তলিয়ে যান। উত্তরপাড়া থানার পুলিশ খবর দেয় বিপর্যয় মোকাবিলা দফতরে। শনিবার সকাল থেকেই বিপর্যয় মোকাবিলা বাহিনী স্পিড বোট নিয়ে বাবুঘাট এবং সংলগ্ন বিভিন্ন ঘাট জুড়ে নদীতে তল্লাশি চালাতে শুরু করে। কিন্তু এই প্রতিবেদন লেখা পর্যন্ত কারও খোঁজ মেলেনি।

এর আগেও উত্তরপাড়া শহরের বিভিন্ন ঘাটে এ রকম দুর্ঘটনা ঘটেছে। মহালয়ার দিন কয়েক জন তলিয়ে গিয়েছিলেন তর্পন করতে গিয়ে। তবুও টনক নড়েনি প্রশাসনের। পুলিশ জানিয়েছে, জল নিতে আসা ভক্তদের ভিড় ছিল ভালই। পুলিশ লাইন নিয়ন্ত্রণ করছিল। গঙ্গায় নামতেও নিষেধ করা হয়েছিল। তা সত্ত্বেও কয়েক জন নদীতে নেমে যায় চলে যায় গভীরে। তখনই তিন জন তলিয়ে যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttarpara The Ganges police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE