Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
West Bengal Weather Update

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে দু’দিন ভারী বৃষ্টির সম্ভাবনা, উত্তরেও হতে পারে বর্ষণ, কোথায় কেমন আবহাওয়া?

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার থেকেই দক্ষিণবঙ্গে বৃষ্টি শুরু হতে পারে। কোথাও কোথাও ৭ থেকে ২০ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। ভারী বৃষ্টি হবে কলকাতাতেও।

কলকাতায় ভারী বৃষ্টির সম্ভাবনা।

কলকাতায় ভারী বৃষ্টির সম্ভাবনা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ১০:১৫
Share: Save:

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে আগামী দু’দিন ভারী বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। বৃষ্টি হতে পারে দক্ষিণের সব জেলাতেই। উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিভিন্ন জেলায় হলুদ এবং কমলা সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার থেকেই দক্ষিণবঙ্গে বৃষ্টি শুরু হতে পারে। শুক্র এবং শনিবার ভারী বৃষ্টি হতে পারে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুরে। দক্ষিণবঙ্গের বাকি জেলায় শুক্রবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে শুধু শনিবার। এর মধ্যে শুক্রবার দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর এবং শনিবার বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম মেদিনীপুর এবং হুগলিতে বৃষ্টি বেশি হবে। কোথাও কোথাও ৭ থেকে ২০ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূম এবং পুরুলিয়ায় বৃষ্টি হবে রবিবারও।

রবিবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি কমবে বলে জানিয়েছে হাওয়া অফিস। শুক্রবার এবং শনিবারের জন্য সতর্কতা জারি করা হলেও রবিবার থেকে আবহাওয়া সংক্রান্ত আর কোনও সতর্কতা নেই।

উত্তরবঙ্গের ক্ষেত্রে শুক্রবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কালিম্পং এবং আলিপুরদুয়ারে। এ ছাড়া, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে।

হাওয়া অফিস জানিয়েছে, ভারী বৃষ্টির কারণে বিভিন্ন এলাকায় দৃশ্যমানতা কমতে পারে। রাস্তাঘাট জলমগ্ন হয়ে পড়তে পারে। সমস্যা হতে পারে যান চলাচলে। পাহাড়ি এলাকায় বৃষ্টিতে ধসও নামতে পারে। স্থানীয় প্রশাসনকে সেই অনুযায়ী আগে থেকে সতর্কতা অবলম্বন করতে বলেছে আলিপুর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE