Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
West Bengal Weather Update

উত্তরে ফিরল লাল সতর্কতা, তিন জেলায় প্রবল বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস, কী হবে দক্ষিণবঙ্গে?

হাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার উত্তরের পাঁচ জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে তিন জেলায় ভারী বৃষ্টি হতে পারে। জারি করা হয়েছে লাল সতর্কতা।

উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির লাল সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির লাল সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৪ ০৯:৫০
Share: Save:

উত্তরবঙ্গে বৃষ্টি বেড়েই চলেছে। গত কয়েক দিন ধরে টানা বৃষ্টিতে নাজেহাল হয়েছে উত্তরবঙ্গের বিভিন্ন জেলা। সেখানে আবহাওয়ার উন্নতির কোনও লক্ষণ দেখা যাচ্ছে না। আশার কথা শোনাতে পারছে না আবহাওয়া দফতরও। মঙ্গলবারও আলিপুর জানাল, আগামী কয়েক দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে উত্তরবঙ্গে। তিন জেলায় জারি করা হয়েছে লাল সতর্কতা।

হাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার উত্তরের পাঁচ জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টি হতে পারে। ওই তিন জেলায় মঙ্গলবার ৭ থেকে ১১ সেন্টিমিটার বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। বুধবার থেকে সব জেলাতেই বৃষ্টি বাড়বে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কালিম্পং এবং কোচবিহারে। এর মধ্যে আলিপুরদুয়ারে জারি হয়েছে লাল সতর্কতা। ওই জেলায় ২০ সেন্টিমিটারের বেশি বৃষ্টি হতে পারে বুধবার।

বৃহস্পতিবার আলিপুরদুয়ারের পাশাপাশি দার্জিলিং এবং কোচবিহারেও লাল সতর্কতা জারি করা হয়েছে। প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে ওই দুই জেলাতেও। বাকি জেলাগুলিতেও ৭ থেকে ২০ সেন্টিমিটার বৃষ্টি হতে পারে। একই ভাবে বৃষ্টি চলবে শনিবার পর্যন্ত।

উত্তর দিনাজপুরের কিছু জায়গায় বৃহস্পতিবার ভারী বৃষ্টি হতে পারে। তবে দক্ষিণ দিনাজপুর এবং মালদহের জন্য আপাতত কোনও সতর্কতা জারি করা হয়নি। ওই দুই জেলায় বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে।

দক্ষিণবঙ্গের ক্ষেত্রেও আবহাওয়া সংক্রান্ত কোনও সতর্কতা আপাতত জারি করা হয়নি। বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে কলকাতা-সহ বিভিন্ন জেলায়। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৯ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে ১.১ ডিগ্রি বেশি। সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা হয়েছিল ৩২.২ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে ০.৩ ডিগ্রি কম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE