Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Sealdah Division

২০ ও ২১ জুলাই শিয়ালদহ বিভাগে কোনও ট্রেন বাতিল নয়, বিবৃতি দিয়েও ঢোঁক গিলল রেল

শুক্রবার দুপুরে পূর্ব রেলের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছিল, লাইন মেরামতি এবং রক্ষণাবেক্ষণের কাজ চলার জন্য আগামী শনিবার (২০ জুলাই) এবং রবিবার (২১ জুলাই) একাধিক ট্রেন বাতিল থাকবে শিয়ালদহ ডিভিশনে।

Eastern Railway clarified that there will be no train cancellations on the Sealdah division on July 20 and 21

— ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৪ ২০:০৪
Share: Save:

আগামী শনিবার এবং রবিবার শিয়ালদহ ডিভিশনে কোনও ট্রেন বাতিল হচ্ছে না। শুক্রবার দুপুরে ট্রেন বাতিলের কথা জানিয়ে বিকেলে তা প্রত্যাহার করল রেল। পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, ‘‘ট্রেন বাতিলের কথা রটে গিয়েছিল। কিন্তু ২০ এবং ২১ জুলাই কোনও ট্রেন বাতিল হচ্ছে না শিয়ালদহ ডিভিশনে।’’

শুক্রবার দুপুরে পূর্ব রেলের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছিল, লাইন মেরামতি এবং রক্ষণাবেক্ষণের কাজ চলার জন্য আগামী শনিবার (২০ জুলাই) এবং রবিবার (২১ জুলাই) একাধিক ট্রেন বাতিল থাকবে শিয়ালদহ ডিভিশনে। সেই তালিকায় ছিল নৈহাটি-ব্যান্ডেল, শিয়ালদহ-শান্তিপুর, শিয়ালদহ-কৃষ্ণনগর, শিয়ালদহ-রানাঘাট, শিয়ালদহ-কল্যাণী সীমান্ত লোকাল।

এই বিজ্ঞপ্তি প্রকাশ্যে আসার পরই শোরগোল পড়ে যায় তৃণমূলের অন্দরে। কারণ, প্রতি বছরের মতো এ বছরও ধর্মতলায় তৃণমূলের ‘শহিদ সমাবেশ’ কর্মসূচি রয়েছে। সেই উপলক্ষে বিভিন্ন জেলা থেকে তৃণমূল কর্মীরা আসবেন কলকাতায়। কেউ কেউ শনিবার, কেউ কেউ আবার রবিবার শহরে আসেন। আবার সভা শেষে বাড়ি ফেরেন। অনেকেই আসা-যাওয়ার ক্ষেত্রে ট্রেনকেই প্রাধান্য দেন। ফলে ট্রেন বাতিলের সিদ্ধান্ত নিয়ে অসন্তোষ দেখা দেয় তৃণমূল কর্মীদের মধ্যে। তৃণমূল নেতা কুণাল ঘোষ রেলের এই সিদ্ধান্তের বিরোধিতা করেন। ২১ জুলাই ট্রেন বাতিলের সিদ্ধান্তকে ‘চক্রান্ত’ বলে দাবি করেন কুণাল।

সেই আবহেই রেল তাদের পুরনো বিজ্ঞপ্তি প্রত্যাহার করে নেয়। কৌশিক বলেন, ‘‘আমরা কিছু কিছু জায়গা থেকে খবর পাচ্ছি, ২০ এবং ২১ জুলাই শিয়ালদহ ডিভিশনে কিছু কিছু ট্রেন বাতিল হয়েছে বলে খবর রটেছিল। এটা একেবারেই সত্যি নয়। শিয়ালদহ ডিভিশনে ২০ এবং ২১ জুলাই কোনও ট্রেন বাতিল হচ্ছে না। শনিবার এবং রবিবার যেমন ট্রেন চলে, ওই দু’দিনই একই সূচিতে চলবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sealdah Division train Eastern Railway
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE