Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Train

‘কেন্দ্রীয় মন্ত্রীকে চিনি’, ধরা পড়তেই টিটিকে ‘হুমকি’ যাত্রীর, রেহাই মিলল না তার পরেও

বিনা টিকিটের ট্রেনযাত্রীর সংখ্যা নেহাত কম নয়। দেশের প্রতিটি প্রান্তেই এমন মানুষ চোখে পড়ে। কখনও ধরা পড়েন, কখনও আবার টিকিট পরীক্ষকদের চোখ এড়িয়ে পালিয়েও যান বিনা টিকিটের যাত্রীরা।

Ticketless passenger\\\'s shocked reply to TT at UP\\\'s Mathura junction

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৪ ১৮:৫৪
Share: Save:

কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে পরিচয় রয়েছে। টিকিট দেখতে চাইলে টিকিট পরীক্ষকের কাছে এমনই দাবি করেন এক ট্রেনযাত্রী! কেন টিকিট কাটেননি, তা নিয়ে ওই যাত্রীর সঙ্গেই বচসায় জড়িয়ে পড়েন টিটি। নিজেকে ‘প্রভাবশালী’ দাবি করেও রেহাই পাননি ওই যাত্রী।

বিনা টিকিটের ট্রেনযাত্রীর সংখ্যা নেহাত কম নয়। দেশের প্রতিটি প্রান্তেই এমন মানুষ চোখে পড়ে। কখনও ধরা পড়েন, কখনও আবার টিকিট পরীক্ষকদের চোখ এড়িয়ে পালিয়েও যান বিনা টিকিটের যাত্রীরা। রেলের দাবি, মানুষের এই প্রবণতায় আর্থিক ক্ষতি হচ্ছে রেলের। সেই কারণে বিনা টিকিটে ভ্রমণ রুখতে বিভিন্ন কড়া পদক্ষেপও করা হয়েছে। আচমকা চলন্ত ট্রেনে উঠে পড়ছেন টিটিরা, স্টেশনে স্টেশনে নজরদারি বৃদ্ধি করছেন। উত্তরপ্রদেশের মথুরা জংশনে টিকিট পরীক্ষা করার সময় এক যাত্রীর কথায় হতবাক হয়ে গেলেন টিটি।

জানা গিয়েছে, মথুরাপুরে একটি ট্রেনে টিকিট পরীক্ষা করার সময়ই নজরে আসে বিষয়টি। জনৈক টিকিট পরীক্ষক যাত্রীদের টিকিট পরীক্ষা করছিলেন। সে সময় এক যাত্রীর কাছে টিকিট চাইলে প্রথমে তিনি তা দেখাতে অস্বীকার করেন। তিনি দাবি করেন, ধোলপুর থেকে মথুরায় ধর্মীয় কারণে এসেছেন। কিন্তু কারণ যা-ই হোক না কেন, টিকিট কেন কাটবেন না, সে প্রশ্ন করা হলে ওই যাত্রী দাবি করেন, কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে তাঁর ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে।

সেই দাবি শুনেও টিকিট পরীক্ষক যখন ছাড়তে নারাজ, তখন নিজেকে ‘প্রভাবশালী’ হিসাবে জাহির করার চেষ্টা করেন। তখন ওই যাত্রীকে ওই মন্ত্রীর বা কোনও উচ্চপদস্থ কর্তার সঙ্গে কথা বলাতে বলেন টিটি। কিন্তু শেষ পর্যন্ত নিজের দাবি প্রমাণ করতে পারেননি যাত্রীটি। ফলে তাঁকে জরিমানা করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

train tt Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE