Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Calcutta High Court

মণীশ-খুনে সুবোধ-যোগ নিয়ে হাই কোর্টের দ্বারস্থ সিআইডি

২০২০ সালের ৪ অক্টোবর রাতে টিটাগড় থানা থেকে সামান্য দূরে গুলি করে খুন করা হয় বিজেপি নেতা মণীশকে। ওই ঘটনায় সিআইডি-র তরফে ১০ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হলেও তাতে অভিযুক্তের তালিকায় সরাসরি নাম ছিল না সুবোধের।

কলকাতা হাই কোর্ট।

কলকাতা হাই কোর্ট। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৪ ০৭:৪১
Share: Save:

ব্যারাকপুরের বিজেপি নেতা মণীশ শুক্লকে খুনের মামলার বিচারপর্ব থেকে বিহারের কুখ্যাত দুষ্কৃতী সুবোধ সিংহকে রেহাই দিয়েছিল ব্যারাকপুর দ্বিতীয় অতিরিক্ত জেলা বিচারকের আদালত। সেই রায়কে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টে রিভিশন পিটিশন দায়ের করল সিআইডি। আগামী শুক্রবার ওই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে।

২০২০ সালের ৪ অক্টোবর রাতে টিটাগড় থানা থেকে সামান্য দূরে গুলি করে খুন করা হয় বিজেপি নেতা মণীশকে। ওই ঘটনায় সিআইডি-র তরফে ১০ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হলেও তাতে অভিযুক্তের তালিকায় সরাসরি নাম ছিল না সুবোধের। সিআইডি সূত্রের খবর, চার্জশিটে দাবি করা হয়েছিল, বিহারের জেলে বসেই সুবোধ ওই ভাড়াটে খুনিদের পাঠিয়েছিল মণীশকে খুন করতে। সিআইডি-র অভিযুক্তদের তালিকায়, চার্জশিটে তার নাম না থাকার কথা উল্লেখ করে গত বছর ব্যারাকপুর আদালতে চার্জ গঠন থেকে নিজের নাম বাদ দেওয়ার আবেদন করে সুবোধ। একই যুক্তিতে মামলা থেকেও অব্যাহতি পায় সে। সিআইডি সূত্রের খবর, গত মাসে সুবোধকে পটনার বেউর জেল থেকে ডাকাতির মামলায় এ রাজ্যে নিয়ে আসা হয়েছে। সেখানেই জেরার মুখে মণীশ-হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে সে। উল্লেখ্য, আগামী মাসে ওই মামলার চার্জ গঠনের দিন রয়েছে। সিআইডি চাইছে, ওই দিন সুবোধের বিরুদ্ধেও চার্জ গঠন করতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE