Advertisement
২২ সেপ্টেম্বর ২০২৪
Mamata Banerjee & Anubrata Mandal

প্রশাসনিক বৈঠক করতে বর্ধমান-বীরভূমে মুখ্যমন্ত্রী, মঙ্গলে কি সাক্ষাৎ হবে কেষ্ট-মমতার?

রবিবার পূর্ব বর্ধমান জেলা প্রশাসনকে জানানো হয়, সোমবার বর্ধমানে প্রশাসনিক বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার যাবেন বীরভূম। সেখানও প্রশাসনিক বৈঠক করবেন তিনি।

মঙ্গলবার কি সাক্ষাৎ হবে মমতা-কেষ্টর?

মঙ্গলবার কি সাক্ষাৎ হবে মমতা-কেষ্টর? ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন
কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৪ ২০:০০
Share: Save:

লোকসভা ভোটপর্ব মিটে যেতেই আবারও প্রশাসনিক সফর শুরু করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার নবান্ন সূত্রে জানা গিয়েছে, সোমবার পূর্ব বর্ধমানে এবং মঙ্গলবার বীরভূমের প্রশাসনিক সভা করবেন তিনি। ঘটনাচক্রে মঙ্গলবার যখন মুখ্যমন্ত্রী বীরভূম জেলার প্রশাসনিক বৈঠক করবেন, তখনই দীর্ঘ দু’বছরের কারাবন্দি জীবন কাটিয়ে বোলপুরের বাড়িতে ফিরবেন অনুব্রত মণ্ডল। তাই স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে, ওই দিন কি সাক্ষাৎ হবে কেষ্ট এবং দিদির?

রবিবার পূর্ব বর্ধমান জেলা প্রশাসনকে জানানো হয়, সোমবার বর্ধমানে প্রশাসনিক বৈঠক করবেন মমতা। তার পরেই জেলাশাসক, পুলিশ সুপার-সহ জেলা প্রশাসনের আধিকারিকেরা বৈঠকে বসেন। বিকেলে জেলাপ্রশাসনের আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন জেলা পুলিশ সুপার আমনদীপ। পৃথক ভাবে বৈঠক করেন বিদুৎ দফতরের আঞ্চলিক অধিকর্তা গৌতম দত্ত। তড়িঘড়ি ডাকা এই প্রশাসনিক বৈঠকটি হবে জেলাশাসকের কনফারেন্স হলে। বর্ধমান জেলা প্রশাসন সূত্রে খবর, বৈঠকে জেলার মূলত জামালপুর এবং রায়না-২ নম্বর ব্লকে যে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে তা নিয়ে আলোচনা হবে। এ ছাড়াও অন্যান্য ব্লকেও ক্ষয়ক্ষতি নিয়ে আলোচনা হবে। তবে মুখ্যমন্ত্রী বন্যাপ্লাবিত এলাকা পরিদর্শনে যাবেন কী না, তা নিয়ে এখনও কোনও খবর নেই জেলা প্রশাসনের। বিকেলেই মুখ্যমন্ত্রী রওনা দেবেন দুর্গাপুরে যাবেন মমতা। সেখানেই রাতে থাকবেন তিনি।

পর দিন সকালে মুখ্যমন্ত্রী রওনা দেবেন বীরভূমের উদ্দেশে। সেখানেও একটি প্রশাসনিক বৈঠক করবেন তিনি। ঘটনাচক্রে, সোমবার তিহাড় জেল থেকে মুক্তি পেতে পারেন অনুব্রত। বৃহস্পতিবার তাঁকে জামিন দিয়েছে আদালত। কিন্তু আইনি কাগজপত্র জমা না পড়ায় তাঁর মুক্তি সম্ভব হয়নি। কিন্তু সোমবার সংশোধনাগার থেকে ছাড়া পেতে পারেন অনুব্রত। ২০২২ সালের ১১ অগস্ট বোলপুরের বাড়ি থেকে তাঁকে গ্রেফতার করে সিবিআই। তার পর থেকেই বীরভূম জেলা তৃণমূলের প্রাক্তন সভাপতি অনুব্রত জেলবন্দী। দলের অন্দরেই প্রচলিত, দলের অন্য নেতাদের তুলনায় কেষ্টকে বিশেষ নজরে দেখেন মমতা। কারণ তাঁর দেওয়া প্রস্তাব এক সময় ফিরিয়ে দিয়েছেন। রাজ্যসভার সাংসদ হওয়ার প্রস্তাব ফিরিয়ে সাংগঠনিক পদেই থাকতে চেয়েছেন তিনি। তাই তাঁর গ্রেফতারির পর মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ‘‘কেষ্টকে বীরের সম্মান দিয়ে ফিরিয়ে আনব।’’ মঙ্গলে কেষ্ট ফিরতে পারেন তাঁর গড়ে, সেদিন কি সাক্ষাৎ হতে পারে কেষ্ট-মমতার? প্রশ্ন থাকছেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Anubrata Mandal TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE