Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
R G Kar Hospital Incident

আখতারকে জিজ্ঞাসাবাদ

সিবিআই সূত্রে দাবি, সম্প্রতি আর জি কর হাসপাতালের মর্গে তল্লাশি চালিয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার হয়েছে। এ দিন মর্গের এক কর্মচারীকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা।

আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতাল।

আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতাল। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩৬
Share: Save:

আর জি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ এবং তার ঘনিষ্ঠ তিনটি সংস্থার বিরুদ্ধে আর্থিক দুর্নীতির মামলার মূল অভিযোগকারী আখতার আলিকে শনিবার সকাল থেকে নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদ করল সিবিআই। কয়েক দিন আগেই আখতারকে দীর্ঘ জিজ্ঞাসাবাদ করা হয়। তদন্তকারীদের দাবি, হাসপাতালের একাধিক দুর্নীতির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন আখতার। তাঁর অভিযোগের সত্যতা যাচাইয়ের জন্য তদন্ত শুরু করা হয়েছে।

সিবিআই সূত্রে দাবি, সম্প্রতি আর জি কর হাসপাতালের মর্গে তল্লাশি চালিয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার হয়েছে। এ দিন মর্গের এক কর্মচারীকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। ওই মর্গে বেওয়ারিস দেহ কী ভাবে সংরক্ষণ এবং সৎকার করা হত, সেই বিষয়ে সমস্ত নথি সংগ্রহ করা হচ্ছে। ওই সব নথি যাচাই করে হাসপাতালের কয়েক জন আধিকারিককে জিজ্ঞাসাবাদ করা হবে বলে সিবিআই সূত্রে দাবি।

এ দিন সন্দীপ-ঘনিষ্ঠ বলে পরিচিত ওষুধ ব্যবসায়ী সুমন হাজরাকে তলব করে নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। সুমন ও বিপ্লব সিংহ নামে দুই ব্যবসায়ী বিভিন্ন সরকারি হাসপাতালে ওষুধ সরবরাহ করতেন বলে দাবি তদন্তকারীদের। সুমন ও বিপ্লবের বাড়ি থেকে অনেক নথি উদ্ধার হয়েছে। ওই সব নথি যাচাইয়ের পর সুমনকে তলব করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE