Advertisement
০৪ জুলাই ২০২৪
Sujay Krishna Bhadra

হাই কোর্টে জামিনের আবেদন ‘কালীঘাটের কাকু’র! তিন সপ্তাহ সময় চেয়ে পাল্টা আর্জি পেশ ইডিরও

এপ্রিলে প্রেসিডেন্সি জেলে গিয়ে সুজয়কে বেশ কয়েক বার জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। তারও আগে এপ্রিলেই ইডি তাঁর কণ্ঠস্বরের রিপোর্ট জমা দেয় হাই কোর্টে। সম্প্রতি অসুস্থতার কারণ দেখিয়ে জামিন চেয়েছেন তিনি।

গ্রাফিক— শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২৪ ১২:০০
Share: Save:

কলকাতা হাই কোর্টে জামিনের আবেদন করেছিলেন ‘কালীঘাটের কাকু’ ওরফে সুজয়কৃষ্ণ ভদ্র। কিন্তু বৃহস্পতিবারও সেই জামিন নিয়ে সিদ্ধান্ত হল না। আদালতে স্বাস্থ্য সংক্রান্ত রিপোর্ট জমা দিয়ে শারীরিক অসুস্থতার কারণ দেখিয়েই জামিন চেয়েছিলেন সুজয়। কিন্তু ইডি সেই আবেদনের বিরোধিতা করল।

বৃহস্পতিবার সুজয়ের স্বাস্থ্য সংক্রান্ত রিপোর্টের প্রেক্ষিতে আদালতে অতিরিক্ত হলফনামা জমা দেন তাঁর আইনজীবী। পাল্টা এই জামিনের বিরোধিতা করে সময় চায় ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আবেদনে মঞ্জুর করেছে আদালত। বিচারপতি শুভ্রা ঘোষ জানান, তিন সপ্তাহের মধ্যে ইডিকে বক্তব্য জানিয়ে রিপোর্ট দিতে হবে। আগামী ২৫ জুলাই এই মামলার পরবর্তী শুনানি।

এই নিয়ে কলকাতা হাই কোর্টে বেশ কয়েক বার পিছোল ‘কালীঘাটের কাকু’র জামিনের মামলা। স্কুলে নিয়োগ দুর্নীতির অভিযোগে অন্যতম অভিযুক্ত ছিলেন সুজয়। যিনি এককালে রাজ্যের শাসকদল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সংস্থায় কর্মচারীও ছিলেন। সেই সুজয়কে ইডি গ্রেফতার করে। জেলে থাকাকালীন তাঁর হদ্‌‌যন্ত্রের অস্ত্রোপচারও হয়। মৃত্যু হয় স্ত্রীর। কিন্তু সুজয় বার বার জামিনের আবেদন করেও জামিন পাননি। এ বারও পেলেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sujay Krishna Bhadra Bengal Recruitment Case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE