Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২৪
viral video

পিছনে খাদ, গার্ড রেলে আটকে ঝুলছে গরু, যে কোনও মুহূর্তে হতে পারে দুর্ঘটনা! তার পর...

রাস্তার ধারে একটি গার্ড রেলের মধ্যে আড়াআড়ি ভাবে আটকে রয়েছে একটি গরু। গার্ড রেলটি উঁচু হওয়ায় টপকাতে পারছে না সেটি।

Viral video of two biker rescue a cow stuck in guard rail

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৪ ১৬:০৮
Share: Save:

রাস্তার ধারে গার্ড রেলে আটকে গিয়েছিল গরু। বাইক থামিয়ে দুই আরোহী অসহায় প্রাণীটিকে উদ্ধার করলেন। সম্প্রতি এক্স হ্যান্ডলে একটি ভিডিয়ো প্রকাশিত হয়েছে যা প্রশংসা কুড়িয়েছে সমাজমাধ্যম ব্যবহারকারীদের। ‘সায়েন্স গার্ল’ নামের একটি অ্যাকাউন্ট থেকে এই ভিডিয়োটি পোস্ট করা হয়েছে। যদিও ভাইরাল সেই ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োয় দেখা গিয়েছে পাহাড়ি রাস্তায় বাইক নিয়ে যাচ্ছিলেন দু’জন। হঠাৎই তাঁরা দেখতে পান রাস্তার ধারে একটি গার্ড রেলের মধ্যে আড়াআড়ি ভাবে আটকে রয়েছে একটি গরু। গার্ড রেলটি উঁচু হওয়ায় টপকাতে পারছে না সেটি। অসহায় ভাবে সেখানেই দাঁড়িয়ে ছিল প্রাণীটি। পাশেই ঢালু জমি নেমে গিয়েছে। যে কোনও মুহূর্তে ঢালু জমি দিয়ে গড়িয়ে খাদে পড়ে যেত পারত গরুটি।

বাইক থেকে নেমে দু’জনেই অসহায় প্রাণীটিকে উদ্ধারের চেষ্টা করেন। প্রথমে পা ধরে টানাটানির করেও লাভ হয়নি। তার পর এক জন গরুটির শিং দু’টি ধরেন,অন্য জন পিছনের পা ধরে ঠেলে দিতেই গার্ডরেল পেরিয়ে রাস্তায় উঠে পড়ে প্রাণীটি।

ভিডিয়ো দেখে প্রচুর মানুষ লাইক দিয়েছেন। প্রচুর মানুষের মন্তব্য জমা পড়েছে ভিডিয়োয়। একজন ব্যবহারকারী লিখেছেন, ‘‘আপনারা মহান মানুষ!’’ অন্য একজন সমাজমাধ্যম ব্যবহারকারী কৃতজ্ঞতা প্রকাশ করে বলেছেন, ‘‘অবলা প্রাণীকে সাহায্য করার জন্য এমন উদারতা এবং সহানুভূতি দেখানোর জন্য আপনাদের ধন্যবাদ।’’ আর এক জন ব্যবহারকারী লিখেছেন, ‘‘এটা খুবই ভাল উদ্যোগ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cow Viral rescue
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE