Advertisement
০৪ অক্টোবর ২০২৪
viral video of fighting

গাধাকে ‘চ্যালেঞ্জ’ করে নাস্তানাবুদ! লেজ গুটিয়ে পালাল হায়েনা, ভাইরাল ভিডিয়ো প্রকাশ্যে

হায়েনার মতো শক্তিশালী ও হিংস্র প্রাণীকে নাকানিচোবানি খেতে হল আপাত-নিরীহ গাধার কাছে।

Viral video of donkey fighting with a hyena

ছবি: এক্স থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৪ ০৮:৫৩
Share: Save:

গাধাকে আক্রমণ করতে এসে বেকুব বনে গেল হায়েনা। গাধার কামড়ে হায়েনার ‘ছেড়ে দে মা কেঁদে বাঁচি’ অবস্থা। সম্প্রতি এক্স সমাজমাধ্যমে (সাবেক টুইটার) এক ভিডিয়ো ভাইরাল হয়েছে যা দেখে বিস্ময় প্রকাশ করেছেন সমাজমাধ্যম ব্যবহারকারীরা। ‘নেচার ই‌জ় অ্যামেজ়িং’ নামের একটি অ্যাকাউন্ট থেকে এই ভিডিয়ো প্রকাশ হওয়ার পরই তা নজর কে়ড়েছে সমাজমাধ্যমে। (যদিও ভাইরাল ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।)

ভিডিয়োয় দেখা গিয়েছে একটি খামারের মধ্যে ঢুকে পড়ে একটি হায়েনা। সেখানে একটি ছোট আকারের গাধা চরছিল। গাধা তার মুখ দিয়ে হায়েনাকে চেপে ধরে এবং এর পর যা ঘটে তা দেখে অবাক সমাজমাধ্যম ব্যবহারকারীরা। হায়েনার মতো শক্তিশালী ও হিংস্র প্রাণীকে নাকানিচোবানি খেতে হল আপাত-নিরীহ গাধার কাছে। নিজেকে বাঁচাতে গাধাটি আগ্রাসী ভাবে হায়েনাকে আক্রমণ করে। মুখ দিয়ে হায়েনার ঘাড় ধরে টেনে নিয়ে যেতে থাকে । সমস্ত শক্তি দিয়ে নিজেকে ছাড়ানোর চেষ্টা করলেও হায়েনার চেষ্টা ব্যর্থ হয়। হায়েনাটির পাল্টা প্রতিরোধ কোনও কাজে আসেনি। ভিডিয়োটি সমাজমাধ্যমে ৫১ লক্ষ বার দেখা হয়েছে। এক জন সমাজমাধ্যম ব্যবহারকারী মন্তব্য করেছেন, “এই পৃথিবীতে কাউকে ছোট করা উচিত নয়, সে যেই হোক না কেন। নম্র হোন এবং অন্যদের সম্মান করুন।’’ অন্য এক জন লিখেছেন, ‘‘গাধা তার সেরাটা দিয়েছে, কিন্তু এটি একটি বিপজ্জনক খেলা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Video Animal Fight Hyena donkey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE