Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Viral Video

খোলই যখন যুদ্ধের ঢাল! কুমিরের মুখ থেকে প্রাণ বাঁচিয়ে ‘দে ছুট’ কচ্ছপের

একটি কুমির প্রাণপণে একটি কচ্ছপকে গিলে খাওয়ার চেষ্টা করছে। তত ক্ষণে নিজের খোলের ভিতর আশ্রয় নিয়ে ফেলেছে কচ্ছপটি।

Turtle escapes from alligator’s attack and runs into river

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৪ ১৭:০৬
Share: Save:

খিদে মেটাতে জল থেকে ডাঙায় উঠে এসেছিল কুমির। এক আস্ত কচ্ছপকে মুখেও পুরেছিল সে। কিন্তু নিজের ‘ঘর’ই রক্ষা করল কচ্ছপকে। সমাজমাধ্যমে এমন একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে যেখানে দেখা যাচ্ছে, একটি কচ্ছপকে গিলে খাওয়ার চেষ্টা করছে কুমির। কিন্তু কুমিরের মুখ থেকে পালিয়ে গেল কচ্ছপটি (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)।

‘নেচার ইস অ্যামেজ়িং’ নামে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলের অ্যাকাউন্ট থেকে একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে, একটি কুমির প্রাণপণে একটি কচ্ছপকে গিলে খাওয়ার চেষ্টা করছে। তত ক্ষণে নিজের খোলের ভিতর আশ্রয় নিয়ে ফেলেছে কচ্ছপটি। কচ্ছপটিকে যেন চটজলদি গিলে ফেলতে পারে, সে কারণে গলাটিও উপরের দিকে উঠিয়ে ফেলে কুমিরটি। কিন্তু তাতে বিশেষ লাভ হল না। কচ্ছপের খোলের উপর বৃথাই দাঁতের কামড় বসিয়ে যায় সে। সুযোগ পেয়ে কুমিরের মুখের মাঝখান দিয়ে গলে বেরিয়ে পড়ে কচ্ছপটি। তাড়াতাড়ি পালানোর জন্য খানিকটা খরগোশের মতো লাফিয়েও যায় সে। খরগোশ এবং কচ্ছপের ঈশপের কাহিনিও যেন খানিকটা মনে পড়ে যায় ভিডিয়োটি দেখে।

শিকার যে এ ভাবে হাতের নাগাল থেকে বেরিয়ে পড়বে তা ভাবতে পারেনি কুমিরটি। কচ্ছপটি পালিয়ে হ্রদের জলে নেমে গেলেও তার পিছু নিল না কুমির। সবুজ ঘাসের উপর হতাশ হয়ে পড়ে রইল সে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Viral Video Crocodile
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE