Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Viral Video

মোবাইল কভারে ঘুরছে অজস্র পিঁপড়ে! ভিডিয়ো দেখে আঁতকে উঠছে সমাজমাধ্যম

ভিডিয়ো ক্লিপের শুরুতে দেখা যায় সাদা টপ এবং জিন্স পরিহিত এক মহিলাকে। একটি বেঞ্চে বসে তিনি স্মার্টফোনে কারও সঙ্গে কথা বলছেন।

Woman using live ants as phone case

মোবাইল কেসের ভিতরে ঘুরে বেড়াচ্ছে অজস্র পিঁপড়ে! ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৪ ১২:২৯
Share: Save:

ফ্যাশনিস্তা এবং ‘কুল’ দেখানোর জন্য আমরা কমবেশি সকলেই মোবাইলের কভার সাজিয়ে-গুছিয়ে রাখতে ভালবাসি। মোবাইল ফোনের গুরুত্বপূর্ণ ‘সহকারী’ হিসাবে অনেকেই নানা রঙিন উপকরণ দিয়ে সাজিয়ে রাখি। কিন্তু নেলপালিশ দিয়ে আঁকা অথবা চকচকে সামগ্রীর বদলে যদি দেখা যায় মোবাইল কেসের ভিতরে ঘুরে বেড়াচ্ছে অজস্র পিঁপড়ে! কেমন দেখতে লাগবে সেটা?

সম্প্রতি একটি ভিডিয়ো প্রকাশ্যে আসতেই তাক লেগে গিয়েছে সমাজমাধ্যম ব্যবহারকারীদের মধ্যে। ভিডিয়ো ক্লিপের শুরুতে দেখা যায় সাদা টপ এবং জিন্স পরিহিত এক মহিলাকে। একটি বেঞ্চে বসে তিনি স্মার্টফোনে কারও সঙ্গে কথা বলছেন। ক্যামেরাটি জুম করার সঙ্গে সঙ্গে তার আইফোনের কেসের ভিতরে পিঁপড়েদের চলাচল করতে দেখতে পাওয়া যায়। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়ো ক্লিপটির মধ্যে একটি টেক্সটে লেখা ছিল, ‘‘এই মহিলার ফোনের কেস হিসাবে একটি পিঁপড়ের খামার রয়েছে।’’ মহিলার এমন অদ্ভুত ফোনের কেস দেখে প্রাণী সংরক্ষণমূলক সংগঠন পেটা তাদের প্রতিক্রিয়া জানায়। পেটা ক্লিপটির প্রতিক্রিয়া জানিয়ে বলেছে, ‘‘যদি এই পিঁপড়েগুলো আসল হয় তা হলে বলতে হবে, দয়া করে আপনার ফোনের কেস থেকে পিঁপড়েদের দূরে রাখুন।’’

ইতিমধ্যেই এক কোটি ৩০ লক্ষ সমাজমাধ্যম ব্যবহারকারী ভিডিয়োটি দেখেছেন। ভিডিয়োটি ভাইরাল হতেই মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে সমাজমাধ্যম ব্যবহারকারীদের মধ্যে। এক সমাজমাধ্যম ব্যবহারকারী লিখেছেন, ‘‘এটি পশু নির্যাতন। শুধু ব্যবহার করার সময়ই নয়, সূর্যের আলোও ফোনকে দ্রুত গরম করে দেয়।’’ আর এক জন ব্যবহারকারী মন্তব্য করেছেন, ‘‘অপ্রয়োজনীয় নিষ্ঠুরতা, অসুস্থতার লক্ষণ।’’ অন্য এক জন মন্তব্য করেছেন, ‘‘মনোযোগ আর্কষণের জন্য মানুষ কী না করে!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Viral Video Ant
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE