Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Viral News

বাহারি কায়দায় চুল কাটানোর শাস্তি, ৬৬ ছাত্রকে পাঁচচুলো করলেন শিক্ষক, ভয় দেখালেন আগ্নেয়াস্ত্র দিয়ে

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, পশ্চিম তাইল্যান্ডের ওই স্কুলে নির্দিষ্ট ছাঁটে চুল কাটিয়ে আসা বাধ্যতামূলক। কিন্তু ৬৬ জন ছাত্রের চুল লম্বা থাকায় আপত্তি জানিয়েছিলেন এক শিক্ষক।

Thailand teacher make 66 students partially bald

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৬
Share: Save:

নির্দিষ্ট ছাঁট না রেখে বাহারি কায়দায় চুল কাটিয়ে স্কুলে এসেছিল ৬৬ জন ছাত্র। তাদের পাঁচচুলো করে ছেড়ে দিলেন শিক্ষক। গত ২৩ অগস্ট তাইল্যান্ডের একটি স্কুলে ঘটনাটি ঘটেছে। সেই খবর প্রকাশ্যে আসতে হইচই পড়েছে তাইল্যান্ড জু়ড়ে।

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, পশ্চিম তাইল্যান্ডের ওই স্কুলে নির্দিষ্ট ছাঁটে চুল কাটিয়ে আসা বাধ্যতামূলক। কিন্তু ৬৬ জন ছাত্রের চুল লম্বা থাকায় আপত্তি জানিয়েছিলেন এক শিক্ষক। আগ্নেয়াস্ত্র দিয়ে ওই ছাত্রদের ভয়ও দেখিয়েছিলেন। তার পরেও কাজ না হওয়ায় চরম পদক্ষেপ নেন তিনি। ছাত্রদের চুল অসমান ভাবে কেটে দেন। কারও কারও মাথার একাংশ ন্যাড়াও করে দেন। এর পরেই স্কুলে গিয়ে বিক্ষোভ দেখান অভিভাবকেরা।

ছাত্রদের চুল ওই ভাবে কেটে দেওয়ার জন্য ইতিমধ্যেই শাস্তির মুখে পড়তে হয়েছে ওই শিক্ষককে। স্কুল কর্তৃপক্ষের তরফে তাঁকে বরখাস্ত করা হয়েছে।

এই ঘটনাটি তাইল্যান্ডের নেটাগরিকদের মধ্যেও ক্ষোভের জন্ম দিয়েছে। স্কুল কর্তৃপক্ষ এবং ওই শিক্ষকের সমালোচনা করেও সরব হয়েছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral thailand Viral News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE