Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Viral

চা বিক্রি করেই মাসে দু’লক্ষের বেশি আয়, বিশেষ পরিষেবা দিয়ে নজর কাড়ছেন মহারাষ্ট্রের চাওয়ালা

মহারাষ্ট্রের বাসিন্দা মহাদেব। স্ত্রী এবং দুই পুত্রকে নিয়ে সংসার তাঁর। স্কুলে ভর্তি হলেও পড়াশোনা শেষ করতে পারেননি তিনি।

Tea seller earning more than two lakhs every month in Maharashtra

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৪ ১৫:৩৭
Share: Save:

চাকরি না পেলে চায়ের দোকান খুলবেন, চায়ের দোকান খুললেই বেশি রোজগার হবে— এ সব কথা গল্পের ঠেকে মাঝেমধ্যেই ঘোরাফেরা করে। কিন্তু চা বিক্রি করে প্রতি মাসে দু’লক্ষ টাকারও বেশি আয় করে পরিচিতি গড়ে তুলেছেন মহারাষ্ট্রের এক ব্যক্তি। রোজগার বৃদ্ধির জন্য বিশেষ আয়োজনও করেছেন তিনি।

স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে খবর, মহারাষ্ট্রের বাসিন্দা মহাদেব। স্ত্রী এবং দুই পুত্রকে নিয়ে সংসার তাঁর। স্কুলে ভর্তি হলেও পড়াশোনা শেষ করতে পারেননি তিনি। তৃতীয় শ্রেণির পর পড়াশোনায় ইতি টানেন তিনি। ২০ বছরের বেশি সময় ধরে চায়ের দোকান চালাচ্ছেন মহাদেব। দোকানের কাজে মহাদেবকে সাহায্য করেন তাঁর স্ত্রী এবং দুই পুত্র।

প্রতি দিন চা বানানোর জন্য ৫০ থেকে ৬০ লিটার দুধ খরচ করেন মহাদেব। এক কাপ চা বিক্রি করে পাঁচ টাকা আয় করেন তিনি। কিন্তু উপার্জন বাড়াতে এক বিশেষ পরিষেবাও দেন মহাদেব। স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে জানা যায়, ফোনের মাধ্যমে চায়ের অর্ডার নেন তিনি। নির্দিষ্ট সময়ে, নির্দিষ্ট ঠিকানায় চা পৌঁছেও দেন মহাদেব। প্রতি দিন দেড় থেকে দু’হাজার কাপ চা বিক্রি করেন তিনি। চা বিক্রি করে মহাদেব দৈনিক আয় করেন সাত হাজার থেকে দশ হাজার টাকা। হিসাব করে দেখা যায়, প্রতি মাসে কমপক্ষে দু’লক্ষ টাকা উপার্জন করেন মহারাষ্ট্রের চাওয়ালা মহাদেব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tea Maharashtra Viral Tea Seller
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE