Advertisement
২১ অক্টোবর ২০২৪
viral video of king Charles

‘আপনি আমার রাজা নন’! চার্লসকে দেখে ক্ষোভে ফেটে পড়লেন মহিলা সাংসদ, ভাইরাল ভিডিয়ো ঘিরে হইচই

ইংল্যান্ডের রাজা তৃতীয় চার্লসের সামনে ক্ষোভে ফেটে পড়লেন অস্ট্রেলিয়ার এক মহিলা সাংসদ।

Senator accuses King Charles of occupying Australia

ছবি : ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৪ ১৬:১০
Share: Save:

ইংল্যান্ডের রাজা তৃতীয় চার্লসের সামনে ক্ষোভে ফেটে পড়লেন অস্ট্রেলিয়ার এক মহিলা সাংসদ। সস্ত্রীক অস্ট্রেলিয়া সফরে এসেছেন চার্লস। স্ত্রী ক্যামিলাকে নিয়ে শুক্রবার রাতে অস্ট্রেলিয়ার সিডনিতে পৌঁছন তিনি। সোমবার তাঁকে অস্ট্রেলিয়ার সংসদে অভ্যর্থনা জানানোর জন্য হাজির ছিলেন সেখানকার সাংসদেরা। সেখানেই চার্লসের বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ জানান লিডিয়া থর্প নামের ওই সাংসদ। অভ্যর্থনা অনুষ্ঠান চলাকালীন তিনি রাজতন্ত্রের তীব্র বিরোধিতা করে বলেন, ‘‘আমাদের হাড়, আমাদের খুলি, আমাদের শিশু, আমাদের জনগণ, যা নিয়েছেন সব ফেরত দিন।’’

গোটা ঘটনার ভিডিয়োটি ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। ইনস্টাগ্রামে বিবিসি সংবাদ মাধ্যমের অ্যাকাউন্ট থেকে যে ভিডিয়োটি পোস্ট করা হয়েছে, তাতে দেখা গিয়েছে ভরা সংসদে দেশ বিদেশের অতিথিদের সামনে চিৎকার করে নিজের বক্তব্য তুলে ধরছেন লিডিয়া। নিরাপত্তারক্ষীরা তাঁকে সরিয়ে দেওয়ার চেষ্টা করলেও দমিয়ে রাখা যায়নি তাঁকে।

সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, সোমবার অস্ট্রেলিয়ার ক্যানবেরায় সংসদের গ্রেট হলে অস্ট্রেলিয়ান সাংসদ এবং সেনেটরদের উদ্দেশে ভাষণ দেন রাজা চার্লস। রাজা হওয়ার পর প্রথম বার অস্ট্রেলিয়ায় সফরে এসেছেন চার্লস ও ক্যামিলা। নিয়ম অনুসারে, অস্ট্রেলিয়া-সহ সাবেক ব্রিটিশ উপনিবেশ বা কমনওয়েলথভুক্ত আরও ১৪টি দেশের রাজা চার্লস।

অন্য বিষয়গুলি:

Australia Senetor England Princes Instagram
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE