Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Bizarre traffic fine

হেলমেট না পরে চার চাকার গাড়ি চালানোয় যুবককে জরিমানা করল পুলিশ!

উত্তরপ্রদেশের রামপুর এলাকার বাসিন্দা তুষার সাক্সেনা নামে এক ব্যক্তির কাছে নয়ডা ট্র্যাফিক পুলিশ জরিমানার চিঠি পাঠিয়েছে।

তুষার সাক্সেনা।

তুষার সাক্সেনা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৪ ১৭:২৫
Share: Save:

হেলমেট না পরে বাইক চালালে জরিমানা অবশ্যম্ভাবী। এ বার হেলমেট না পরে চার চাকার গাড়ি চালানোর অপরাধে এক ব্যক্তিকে ১০০০ টাকা জরিমানা করল নয়ডা ট্র্যাফিক পুলিশ! অদ্ভুত এই জরিমানার কথা প্রকাশিত হয়েছে সংবাদমাধ্যমে। রিপোর্টে বলা হয়েছে, ২০২৩ সালে নভেম্বরে উত্তরপ্রদেশের রামপুর এলাকার বাসিন্দা তুষার সাক্সেনা নামে এক ব্যক্তির কাছে নয়ডা ট্র্যাফিক পুলিশ জরিমানার চিঠি পাঠিয়েছে।

অথচ তুষার সাক্সেনার দাবি, গত এক বছরে নয়ডার গৌতম বুদ্ধ নগরে তিনি তাঁর গাড়ি নিয়ে যাননি। সবচেয়ে বড় বিষয় হল ১৮৮ কিমি দূরে হেলমেট না পরে চার চাকার গাড়ি চালানোর জন্য যে জরিমানা করা হয়েছে তাতে রীতিমতো তাজ্জব হয়ে গিয়েছেন তুষার।

প্রথমে ওই জরিমানার বার্তাটি আসে তাঁর মোবাইলে। তখন বিষয়টিকে খুব বেশি গুরুত্ব দেননি তিনি। দিন দুয়েক আগে আবার জরিমানার চিঠি আসে তাঁর ইমেলে। তার পরে বিষয়টিকে তিনি গুরুত্ব দেন। তুষারের দাবি, যদি এমন কোনও আইন থাকে যে হেলমেট পরে চার চাকার গাড়ি চালাতে হবে তা হলে পুলিশকে তা লিখিত জানাতে হবে। ২০২৩ সালের মার্চ মাসে তুষার গাড়ি কেনেন। গাড়ির রেজিস্ট্রেশনটি করা হয়েছে উত্তরপ্রদেশের রামপুরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Traffic Law Noida Traffic Fine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE