Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Snake stuck in dead body

মৃতদেহ চিতায় তুলতেই শরীর থেকে কিলবিলিয়ে বেরিয়ে এল চন্দ্রবোড়া! শ্মশানে হুলস্থুল

মৃত ব্যক্তির দেহের ভিতর থেকে বেরিয়ে আসে বিষধর চন্দ্রবোড়া। যা দেখে আতঙ্কে কাঁটা হয়ে যান মৃতের পরিজনেরা।

Snake came out from body while cremation

ধর্মবীর যাদব। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৪ ০৯:১৬
Share: Save:

সাপে কাটা মৃত রোগীকে শেষকৃত্যের জন্য চিতায় তুলতেই ঘটে গেল আশ্চর্য ঘটনা। মৃত ব্যক্তির দেহের ভিতর থেকে কিলবিলিয়ে বেরিয়ে এল বিষধর চন্দ্রবোড়া। যা দেখে আতঙ্কে কাঁটা হয়ে গেলেন মৃতের পরিজনেরা। মারা যাওয়ার ১৮ ঘণ্টা পর্যন্ত সাপটি মৃতের শরীরের মধ্যেই আটকে ছিল বলে বেশ কয়েকটি সংবাদমাধ্যমে বলা হয়েছে।

আশ্চর্য এই ঘটনার সাক্ষী রইল বিহারের বেগুসরাই এলাকা। এনডিটিভির এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে থেকে একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। (যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।) সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, ৪১ বছর বয়সি ধর্মবীর যাদব নামে ব্যক্তি গরুর খাবারের জন্য ঘাস কাটতে গিয়েছিলেন। সেখানেই তাঁকে বিষাক্ত সাপটি কামড়ায়। ধর্মবীরকে তাঁর বাড়ির লোকজন প্রথমে ঝাঁড়ফুক করায়, পরে অবস্থার অবনতি হতে একটি স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় তাঁর।

এর পর পুলিশ এলে তাঁর দেহ ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হয়। সেখানেও তাঁর দেহে সাপের অস্তিত্ব খুঁজে পাননি কেউই। তাঁর বাড়ির লোকেরা মনে করছেন সাপটি প্যান্টের ভিতরে ঢুকে ছিল। কিন্তু সাপটি প্যান্টের ভিতর থাকলে ময়নাতদন্তের সময়ে টের পাওয়া গেল না কেন? এর কোনও যুক্তিযুক্ত উত্তর অবশ্য মেলেনি।পর দিন সন্ধ্যায় সৎকারের জন্য শ্মশানে নিয়ে যাওয়ার পর সাপটি দেহ ছেড়ে বেরিয়ে আসে। চন্দ্রবোড়া কামড়ানোর মাত্র কয়েক ঘণ্টা পর্যন্ত মানুষ বেঁচে থাকতে পারে। তার পরেই বিষ দ্রুত সারা শরীরে ছড়িয়ে পড়ে। দ্রুত চিকিৎসা করালে রোগীর প্রাণ বেঁচে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Russell Viper Snake bite Bihar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE