Advertisement
০৫ অক্টোবর ২০২৪
viral video of rattle

খালি হাতে র‌্যাটেল স্নেককে কব্জা! ভিডিয়ো দেখে চমকে উঠল সমাজমাধ্যম

এক হাতে সাপটির লেজ ধরে অন্য হাতে একটি আঁকশি দিয়ে দৈত্যাকার র‍্যাটল স্নেকটি সামলাচ্ছিলেন তিনি।

A man grabbed a massive rattlesnake barehanded in a viral video

ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৪ ১৬:০১
Share: Save:

খালি হাতে ধরা কয়েক ফুটের লম্বা বিষধর র‌্যাটেল স্নেক। এক ছোবলেই ঘটে যেতে পারে বড়সড় বিপদ। তা-ও প্রাণের পরোয়া না করেই বিশাল এক সাপকে কব্জা করার চেষ্টা করতে দেখা যায়। ইনস্টাগ্রামের পাতায় এমন একটি ভিডিয়ো প্রকাশ হয়েছে যা দেখে শিউরে উঠছেন সমাজমাধ্যম ব্যবহারকারীরা। ভিডিয়োটি ঝড়ের গতিতে ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। জীবন বাজি রেখে এ ভাবে সাপ ধরার সাহসিকতা নিয়েও ব্যাপক চর্চাও শুরু হয়েছে। অধিকাংশ মানুষই যেখানে সাপ দেখলে দূরে পালিয়ে যান সেখানে এই যুবক বিষধর সরীসৃপকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করছেন।

ইনস্টাগ্রামের পাতায় এই হাড়হিম করা ভিডিয়োটি পোস্ট করেছেন নিক দ্য র‌্যাংলার। তিনি একজন সুপরিচিত বন্যপ্রাণ সংরক্ষণকারী। ভিডিয়োয় দেখা গিয়েছে বিশাল ‘ওয়েস্টার্ন ডায়মন্ডব্যাক র‍্যাটলস্নেক’কে নির্ভীক ভাবে ধরে ফেলেছেন। এক হাতে সাপটির লেজ ধরে অন্য হাতে একটি আঁকশি দিয়ে দৈত্যাকার র‍্যাটলস্নেকটি সামলাচ্ছিলেন তিনি। সাক্ষাৎ শমনের সামনে দাঁড়িয়ে থেকেও তিনি মাথা ঠান্ডা রেখে সাপটিকে সামলেছেন।

এক জন সমাজমাধ্যম ব্যবহারকারী মন্তব্য করেছেন, ‘‘বিশ্বাস করা শক্ত! এ ভাবে খালি হাতে সাপটি ধরেছেন।’’ আর এক জন যোগ করেছেন, ‘‘অবশ্যই ইস্পাতের স্নায়ু থাকতে হবে। আমি হলে এই প্রাণীটির ধারেকাছে যাব না।’’ তৃতীয় জন মন্তব্য করেছেন, ‘‘আমি মুগ্ধ কিন্তু একই সঙ্গে আতঙ্কিত!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Video Viral Snake
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE