Advertisement
২৫ অক্টোবর ২০২৪
viral news of baby

কফিনের মধ্যে নড়ে উঠল হাত-পা! হাসপাতালে ‘দ্বিতীয় বার’ মারা গেল শিশুকন্যা

শেষকৃত্যের জন্য নিয়ে যাওয়া হলে হঠাৎ করেই তার হাত পা নড়তে থাকে। সেই দেখে আনন্দে আত্মহারা হয়ে ওঠেন তার বাবা-মা।

8 month old baby girl was found alive in the coffin during burial

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৪ ১৫:৪২
Share: Save:

মৃত ভেবে আট মাসের শিশুসন্তানের জন্য শেষকৃত্যের আয়োজন করা হচ্ছিল। হঠাৎ করেই নড়ে উঠল সেই শিশু। তড়িঘড়ি হাসপাতালে নিয়ে গেলেও শেষরক্ষা হল না। চিকিৎসকদের বহু চেষ্টা সত্ত্বেও ‘দ্বিতীয় বার’ মারা গেল একরত্তি শিশুকন্যা। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে ব্রাজ়িলে। সংবাদমাধ্যমসূত্রে খবর ব্রাজ়িলের কোরিয়া পিন্টোয় শেষকৃত্যের সময় একটি আট মাস বয়সি শিশুকন্যাকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়। কিয়ারা ক্রিসলেইন দে মউরা ডস সান্তোস নামের ওই শিশুকন্যা ভাইরাল সংক্রমণে আক্রান্ত হওয়ার পর তাকে মৃত ঘোষণা করা হয়।

তাকে শেষকৃত্যের জন্য নিয়ে যাওয়া হলে হঠাৎ করেই তার হাত-পা নড়তে থাকে। সেই দেখে আনন্দে আত্মহারা হয়ে ওঠেন তার বাবা-মা। দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলেও সেই আশা ক্ষণস্থায়ী হয়। কিছু ক্ষণের মধ্যেই শিশুটিকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ১৯ অক্টোবর কিয়ারা সংক্রমণে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়। ফাউস্টিনো রিসকারোলি হাসপাতালের চিকিৎসকেরা জানান কিয়ারার নিঃশ্বাস নেওয়া বন্ধ করে দিয়েছে। তাই তাকে মৃত ঘোষণা করা হয়। ২১ তারিখ কিয়ারার শেষকৃত্যর আয়োজন করা হয়। কিন্তু সেই সময়ে দেখা যায়, সে জীবিত।

এই ঘটনার পর হাসপাতাল কর্তৃপক্ষ ক্ষমা চেয়ে নেন। হাসপাতালের গাফিলতি আছে কি না, তা খতিয়ে দেখতে পুলিশের একটি দল ঘটনার তদন্ত শুরু করেছে।

অন্য বিষয়গুলি:

baby Death Viral News Coffin Bizarre
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE