Advertisement
০৫ অক্টোবর ২০২৪
T20 World Cup 2024

কেকেআরে সুযোগ না পাওয়া ক্রিকেটারের হাত ধরে সুপার ৮-এ ওয়েস্ট ইন্ডিজ়, কার্যত বিদায় কিউয়িদের

ওয়েস্ট ইন্ডিজ় জায়গা করে নিল সুপার ৮ পর্বে। বৃহস্পতিবার নিউ জ়িল্যান্ডকে ১৩ রানে হারিয়ে যোগ্যতা অর্জন করল ক্যারিবিয়ান দল। ম্যাচ জেতালেন আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে সুযোগ না পাওয়া শেরফানে রাদারফোর্ড।

West Indies

উইকেট নেওয়ার পর উচ্ছ্বাস আকিল হোসেনের। সঙ্গী শেরফানে রাদারফোর্ড। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ০৯:৫৪
Share: Save:

গত বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে যোগ্যতা অর্জনই করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ়। এ বারে তারাই জায়গা করে নিল সুপার ৮ পর্বে। বৃহস্পতিবার নিউ জ়িল্যান্ডকে ১৩ রানে হারিয়ে যোগ্যতা অর্জন করল ক্যারিবিয়ান দল। ম্যাচ জেতালেন আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে সুযোগ না পাওয়া শেরফানে রাদারফোর্ড।

বৃহস্পতিবার সকালে গ্রুপ সি-র ম্যাচে নিউ জ়িল্যান্ডকে দাপটের সঙ্গেই হারালেন রাদারফোর্ডেরা। তিন ম্যাচে ৬ পয়েন্ট পেয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ়। এখনও কোনও পয়েন্ট পায়নি নিউ জ়িল্যান্ড। বাকি দু’টি ম্যাচ জিতলেও ৪ পয়েন্টের বেশি পাবে না তারা। ইতিমধ্যেই এই গ্রুপে ৪ পয়েন্ট পেয়ে গিয়েছে আফগানিস্তান। তাদের দু’টি ম্যাচ বাকি। তার মধ্যে একটি পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে। ফলে আফগানিস্তান যদি ৬ পয়েন্ট পেয়ে যায় তা হলে আর কোনও ভাবেই পরের পর্বে যেতে পারবে না নিউ জ়িল্যান্ড। আফগানেরা ৪ পয়েন্টে আটকে গেলে কিউইদের সুযোগ থাকলেও লড়াই হবে নেট রানরেটে।

T20 World Cup PT

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ম্যাচে প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ় তোলে ১৪৯ রান তোলে। রাদারফোর্ড ৩৯ বলে ৬৮ রান করেন। আইপিএলে কেকেআরের হয়ে খেলার সুযোগ পাননি তিনি। তাঁর ব্যাটে ভর করেই ১৪৯ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ়।

ক্যারিবিয়ানদের রান তাড়া করতে নেমে কিউইদের নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে থাকে। গ্লেন ফিলিপ্স ৪০ রান করেন। তিনি ছাড়া প্রায় কেউই সে ভাবে রান করতে পারেননি। শেষ ওভারে জয়ের জন্য কিউইদের ৩৩ রান প্রয়োজন ছিল। বল করছিলেন রোমারিয়ো শেফার্ড। তাঁর প্রথম দু’টি বলেই ছক্কা মারেন মিচেল স্যান্টনার। কিন্তু তৃতীয় বলটিতে মারতে পারেননি। তখনই ম্যাচের ফল প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল। চতুর্থ বলে তাই ছক্কা মারলেও হতাশ দেখায় স্যান্টনারকে। কারণ শেষ দু’বলে ১৫ রান প্রয়োজন ছিল। এক রানের বেশি করতে পারেনি নিউ জ়িল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 West Indies New Zealand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE