Advertisement
০১ জুলাই ২০২৪
Virat Kohli

কোহলির ব্যাটে রান নেই, কী ভাবে বিশ্বকাপ ফাইনালে ফর্মে ফিরবেন বিরাট, উপায় বাতলে দিলেন গাওস্কর

টি-টোয়েন্টি বিশ্বকাপে ফর্মে নেই বিরাট কোহলি। সাতটি ম্যাচে মাত্র ৭৫ রান করেছেন। ফাইনালের আগে সেই কোহলিকে রানে ফেরার জন্য পরামর্শ দিয়েছেন সুনীল গাওস্কর।

cricket

বিরাট কোহলি। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২৪ ১৮:৩৪
Share: Save:

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ফর্মে নেই বিরাট কোহলি। সাতটি ম্যাচে মাত্র ৭৫ রান করেছেন। সুপার এইটে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচ ছাড়া কোনও ম্যাচেই বলার মতো রান পাননি। রোহিত শর্মার মতো ওপেনিংয়ে নেমে শুরু থেকে ঝড় তুলতে পারছেন না। বিশ্বকাপ ফাইনালের আগে সেই কোহলিকে রানে ফেরার উপায় বাতলে দিলেন সুনীল গাওস্কর।

গাওস্করের মতে, কোহলির উচিত ডান হাত আরও বেশি ব্যবহার করে শট খেলা। তিনি উদাহরণ হিসাবে রিসি টপলির বলে কোহলির ছয়ের কথা উল্লেখ করেছেন। গাওস্কর বলেছেন, “ফাইনাল আলাদা পিচে খেলা হবে। শরীরের ভারসাম্য ঠিক রেখে কোহলি যদি শট খেলতে পারে সেটাই সবচেয়ে ভাল হবে। দূরে শট মারতে গেলে কোহলি শরীরের ভারসাম্য হারিয়ে ফেলছে। ফলে বলটাও মিস্ করছে। যে ভাবে টপলিকে ছয় মেরেছিল, ও ভাবে খেলতে হবে।”

গাওস্কর খেয়াল করেছেন, যখন কোহলির শরীর নড়াচড়া করে, তখন তিনি মাথাটা বড্ড বেশি ঝাঁকান। তাতে সুবিধা হচ্ছে না। শট খেলার সময় কোহলির অনেক বেশি মন শান্ত রাখা উচিত। বলেছেন, “কোহলি শট মারতে গেলে যে ভাবে মাথা ঝাঁকায়, তাতে ওর সুবিধা হচ্ছে না। খুব ধীর গতিতে ওকে দেখলে সেটা বুঝতে পারবেন। মানসিক ভাবে একটু শান্ত থাকলে এবং ডান হাত বেশি করে কাজে লাগালেই বড় রান করতে পারবে।”

অধিনায়ক রোহিতও আগের ম্যাচে পাশে দাঁড়িয়েছিলেন কোহলির। জানিয়েছিলেন, ফাইনালের জন্যই সেরাটা জমিয়ে রেখেছেন কোহলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli T20 World Cup 2024 Sunil Gavaskar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE