Advertisement
০১ জুলাই ২০২৪
T20 World Cup 2024 Final

শনিবার বিশ্বকাপ ফাইনালে কি রানের পাহাড় তৈরি হবে? জানালেন বার্বাডোজ়ের পিচ প্রস্তুতকারক

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের দিকে নজর ক্রিকেটবিশ্বের। বার্বাডোজ়ের ব্রিজটাউনে হবে ম্যাচ। সেখানকার কেনসিংটন ওভাল স্টেডিয়ামে খেলবেন রোহিত শর্মা, এডেন মার্করামেরা। কেমন হবে সেই মাঠের পিচ?

Rohit Sharma

বার্বাডোজ়ের পিচ দেখছেন রোহিত শর্মা। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২৪ ১৫:৩৪
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা। যে ম্যাচের দিকে শনিবার নজর ক্রিকেটবিশ্বের। বার্বাডোজ়ের ব্রিজটাউনে হবে ম্যাচ। সেখানকার কেনসিংটন ওভাল স্টেডিয়ামে খেলবেন রোহিত শর্মা, এডেন মার্করামেরা। কেমন হবে সেই মাঠের পিচ? জানালেন পিচ প্রস্তুতকারক উইনস্টোন রেইড।

এ বারের বিশ্বকাপে সবচেয়ে বেশি আলোচনা হয়েছে পিচ নিয়ে। নিউ ইয়র্কের ড্রপ ইন পিচ নিয়ে বিতর্কও হয়। সেই প্রতিযোগিতার ফাইনালে খেলা হবে কেমন পিচে। আইসিসি-র প্রকাশিত ভিডিয়োয় রেইড বলেন, “ফাইনালের পিচ থেকে শুধু ব্যাটারেরা নন, সাহায্য পাবেন বোলারেরাও। ১৭ বছর ধরে আমি এই মাঠের পিচ প্রস্তুত করছি। ২০০৭ সাল থেকে এখানে আছি আমি। ধীরে ধীরে তৈরি করা হয়েছে এখানকার পিচ। জানুয়ারি মাস থেকে প্রস্তুতি চলছে। জুনে বৃষ্টি হয়। সেটা মাথায় রেখেই পিচে কম জল দেওয়া হয়েছে। এখন তাই দারুণ একটা পিচ তৈরি হয়েছে।”

রেইড গর্বিত বার্বাডোজ়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল হওয়ায়। তিনি বলেন, “টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল এখানে হচ্ছে বলে আমি গর্বিত। এই মাঠে সব ম্যাচেই দর্শক হয়।” রেইড তাঁর মাঠকর্মীদের ফাইনালের জন্য বিশেষ নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, “আমি সকলকে তাড়াতাড়ি ঘুমিয়ে পড়তে বলেছি। যাতে সকালে তাড়াতাড়ি সব প্রস্তুতি শুরু করে দেওয়া যায়। আমরা দারুণ একটা পিচ তৈরি করতে চাই।”

রেইডের কথা অনুযায়ী শনিবার ব্যাটারদের জন্য পিচ তৈরি করা হয়নি। অর্থাৎ খুব বেশি রান হবে এমনটা ভাবা ভুল। তবে ঠিক মতো খেললে রান হবে। সেই সঙ্গে বোলারদেরও পিচ থেকে কিছু সুবিধা পাওয়ার সুযোগ থাকবে।

শনিবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ফলে মাঠকর্মীদের কাজটা কঠিন হবে। শুধু পিচ তৈরি করা নয়, ম্যাচের সময়ও সজাগ থাকতে হবে তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Team India South Africa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE