Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
T20 World Cup 2024

ভারতের সেরা ফিল্ডার হলেন নতুন এক জন, পুরস্কার দিতে গিয়ে কেঁদে ফেলার কথা জানালেন আর এক জন

টি-টোয়েন্টি বিশ্বকাপেও প্রতি ম্যাচের পর ভারতীয় দলের সেরা ফিল্ডারকে দেওয়া হচ্ছে পুরস্কার। দায়িত্বে সেই ফিল্ডিং কোচ টি দিলীপ। রবিবার নতুন এক জনকে সেরা ফিল্ডার বেছে নিয়েছেন তিনি।

Picture of Indian Cricket Team

ভারতীয় ক্রিকেট দল। ছবি: আইসিসি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২৪ ১৫:২৬
Share: Save:

এক দিনের বিশ্বকাপের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপেও প্রতি ম্যাচে দলের সেরা ফিল্ডারকে বেছে নেওয়া হচ্ছে। খেলার পর সাজঘরে দেওয়া হচ্ছে পদক। রবিবার ভারত-পাকিস্তান ম্যাচে এই পদক পেয়েছেন উইকেটরক্ষক-ব্যাটার ঋষভ পন্থ। পুরস্কার দেওয়ার জন্য ভারতীয় সাজঘরে আমন্ত্রণ জানানো হয়েছিল দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রীকে।

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত হন পন্থ। সুস্থ হয়ে আবার দেশের জার্সি গায়ে খেলছেন এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে। তাঁর এই প্রত্যাবর্তনে উচ্ছ্বসিত শাস্ত্রী। পাকিস্তান ম্যাচের পর পন্থকে পদক দেওয়ার সময় ভারতীয় দলের প্রাক্তন কোচ বলেন, ‘‘পন্থের দুর্ঘটনার খবর শুনে কেঁদে ফেলেছিলাম। হাসপাতালে দেখতে গিয়েছিলাম। সেই দৃশ্যও ছিল খুব খারাপ। ওই পরিস্থিতি থেকে পন্থের এ ভাবে ফিরে আসা অবিশ্বাস্য। তার উপর ভারত-পাকিস্তান ম্যাচে এমন পারফরম্যান্স! অসাধারণ।’’

পন্থের প্রশংসা করে শাস্ত্রী আরও বলেন, ‘‘তোমার ব্যাটিং নিয়ে কিছু বলার নেই। সবাই জানে তুমি কেমন ব্যাটিং করো। একাধিক বড় অস্ত্রোপচারের পর তোমার উইকেটরক্ষা দেখে আমি বিস্মিত। উইকেটের পিছনে কতটা জায়গা একা সামলে দিচ্ছ। কতটা কঠোর পরিশ্রম করে নিজেকে আবার এই জায়গায় নিয়ে এসেছ বুঝতে পারছি। মৃত্যুর মুখ থেকে তোমার এ ভাবে ফিরে আসা বহু মানুষকে অনুপ্রাণিত করবে। জয়টা তুমি ছিনিয়ে নিয়ে এসেছ। এই পদক তোমাকেই মানায়।’’

প্রতি ম্যাচের পর ভারতীয় দলের ফিল্ডিং কোচ দলের সেরা ফিল্ডারকে পুরস্কৃত করার ব্যবস্থা করেন। আমেরিকার বিরুদ্ধে সেরা ফিল্ডারের পুরস্কার পেয়েছিলেন মহম্মদ সিরাজ। পাকিস্তানের বিরুদ্ধে অনবদ্য উইকেটরক্ষার জন্য পন্থকে বেছে নেন ভারতীয় দলের কোচেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Rishabh Pant Ravi Shastri BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE