Advertisement
০২ জুলাই ২০২৪
T20 World Cup 2024

‘ক্যাপ্টেন কুল’-এরও হৃৎস্পন্দন বেড়ে গিয়েছিল, রোহিতেরা বিশ্বকাপ জেতার পর জানালেন ধোনি নিজেই

তিনি ‘ক্যাপ্টেন কুল’। নেতৃত্ব দেওয়ার সময় তাঁর ঠান্ডা মাথা নিয়ে আলোচনা হয়েছে বার বার। সেই মহেন্দ্র সিংহ ধোনিরও বুকের ধুকপুকানি বেড়ে গিয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল দেখতে বসে। শেষ মেশ ভারত ট্রফি জেতায় খুশি তিনি।

cricket

ট্রফি নিয়ে ভারতীয় দলের উচ্ছ্বাস। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২৪ ০২:৪৫
Share: Save:

তিনি ‘ক্যাপ্টেন কুল’। নেতৃত্ব দেওয়ার সময় তাঁর ঠান্ডা মাথা নিয়ে আলোচনা হয়েছে বার বার। লেখা হয়েছে লক্ষ লক্ষ শব্দ। সেই মহেন্দ্র সিংহ ধোনিরও বুকের ধুকপুকানি বেড়ে গিয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল দেখতে বসে। শেষ মেশ ভারত ট্রফি জেতায় খুশি তিনি। শুভেচ্ছা জানিয়েছেন গোটা দলকে। ভারতের প্রাক্তন ক্রিকেটারেরাও উচ্ছ্বসিত।

ভারতকে প্রথম বার টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতিয়েছিলেন ধোনি। ২০০৭ সালে জোহানেসবার্গের সেই মুহূর্তই ফিরে এল ওয়েস্ট ইন্ডিজ়‌ের বার্বাডোজ়ে। এ বার অধিনায়ক রোহিত শর্মা। জয়ের প্রায় ঘণ্টা দেড়েক পর ইনস্টাগ্রামে ধোনি লেখেন, “বিশ্বকাপ চ্যাম্পিয়ন ২০২৪। আমার হৃৎস্পন্দন বেড়ে গিয়েছিল। শান্ত থেকে, নিজেদের প্রতি বিশ্বাস রেখে দারুণ কাজ করেছো তোমরা।”

ধোনি আরও লিখেছেন, “দেশ এবং বিদেশে থাকা সকল ভারতীয়ই আজ বিশ্বকাপ জেতার জন্য তোমাদের ধন্যবাদ জানাতে চায়। অনেক শুভেচ্ছা। জন্মদিনের আগেই এমন মূল্যবান একটা উপহারের জন্য আরও ধন্যবাদ।” উল্লেখ্য, আগামী ৭ জুলাই ৪৩ বছর পূর্ণ করবেন ধোনি।

এক্স হ্যান্ডলে বড় বার্তা লিখেছেন সচিন তেন্ডুলকর। তিনি লিখেছেন, “ভারতীয় দলের জার্সিতে যতগুলো তারা যুক্ত হয়, আমাদের ছোট ছেলেমেয়েরা ততই স্বপ্নের দিকে এগিয়ে যায়। ভারত জার্সিতে চতুর্থ তারা যুক্ত করল। টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয় বার। ওয়েস্ট ইন্ডিজ়ে ভারতীয় ক্রিকেটের একটা বৃত্ত পূর্ণ হল। ২০০৭ সালের বিশ্বকাপে সে দেশের মাটিতে আমাদের পতন থেকে ২০২৪ সালে ক্রিকেটবিশ্বের মহাশক্তি হয়ে ওঠা। আমার বন্ধু রাহুল দ্রাবিড়ের জন্য খুব খুশি। ও ২০১১-র বিশ্বকাপ জিততে পারেনি। কিন্তু এই টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ে ওর অবদান অনেক।”

শুভেচ্ছা জানিয়ে ভিভিএস লক্ষ্মণ লিখেছেন, “টি-টোয়েন্টিতে বিশ্বসেরা হওয়ার জন্য ভারতীয় দলকে অনেক শুভেচ্ছা। গোটা প্রতিযোগিতায় অপরাজিত থেকে নিজেদের সফলতম দল হিসাবে প্রমাণ করেছো তোমরা। পাঁচ ওভার বাকি থাকতে ওই পরিস্থিতি থেকেও জিতেছ তোমরা। নিজেদের সর্বস্ব দেওয়ার জন্য প্রত্যেক ক্রিকেটারকে শুভেচ্ছা।”

ভারতীয় দলকে বার্তা দিয়েছেন যুবরাজ সিংহ, অনিল কুম্বলে, গৌতম গম্ভীরেরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 MS Dhoni Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE