Advertisement
০২ জুলাই ২০২৪
Hardik Pandya

‘৬ মাস চুপ ছিলাম, একদিন বলার সময় আসবে জানতাম’, দেশকে বিশ্বকাপ জিতিয়ে জবাব হার্দিকের

আইপিএলে বার বার বিতর্ক হয়েছে তাঁকে নিয়ে। কিন্তু মুখ খোলেননি হার্দিক পাণ্ড্য। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দেশকে জিতিয়ে মুখ খুললেন তিনি। দিলেন জবাব।

cricket

ভারত জেতার পরে হার্দিক পাণ্ড্য। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২৪ ০০:৩৬
Share: Save:

আবেগ ধরে রাখতে পারেননি। হাউ হাউ করে কেঁদেছেন। সতীর্থদের জড়িয়ে ধরেছেন। তার পরে হাতে জাতীয় পতাকা নিয়ে মাঠে ঘুরেছেন। হার্দিক পাণ্ড্যের চোখের জল বুঝিয়ে দিচ্ছিল, কতটা স্বস্তি পেয়েছেন তিনি। জবাব দেওয়ার মঞ্চ ছিল তাঁর। দিয়েছেন জবাব। জানিয়েছেন, গত ৬ মাস ধরে এই দিনটারই অপেক্ষা করছিলেন তিনি।

বিশ্বকাপ জেতার পরে কথা বলতে গিয়ে হার্দিক বলেন, “খুব আবেগপ্রবণ হয়ে পড়ছি। অনেক পরিশ্রম করেছি। কিন্তু সাফল্য আসছিল না। আমার কাছে এটা আরও বিশেষ মুহূর্ত। কারণ, গত ৬ মাসে আমার সঙ্গে অনেক কিছু হয়েছে। চুপ করে ছিলাম। একটাও কথা বলিনি। জানতাম, যদি পরিশ্রম করে যাই তা হলে একদিন জবাব দেওয়ার সুযোগ পাব। জানতাম, একদিন এই দিনটা আসবে।”

সময় কঠিন এলেও নিজেদের উপর বিশ্বাস ছিল বলে জানিয়েছেন হার্দিক। তিনি বলেন, “আমাদের বিশ্বাস ছিল। পরিকল্পনা করেছিলাম। সেটা কাজে লাগানোর চেষ্টা করেছি। শেষ পাঁচ ওভারের জন্য বুমরা ও বাকি বোলারদের ধন্যবাদ। নিজেকে শান্ত রাখার চেষ্টা করেছি। প্রতিটা বলে ১০০ শতাংশ দিয়েছি। সব সময় চাপ সামলাতে ভালবাসি। এই ম্যাচেও চাপের মধ্যে থেকে জিতেছি।”

কোচ হিসাবে বিশ্বকাপ জিতেছেন রাহুল দ্রাবিড়। এর পরেই কোচের পদ ছাড়বেন তিনি। দ্রাবিড়ের জন্য খুশি হার্দিক। তিনি বলেন, “দ্রাবিড় খুব ভাল মানুষ। ওঁর জন্য খুব আনন্দ হচ্ছে। ওঁর অধীনে খুব ভাল সময় কেটেছে। ওঁকে যে এই ধরনের বিদায় দিতে পেরেছি তাতে আমরা খুব খুশি। আমাদের সম্পর্ক বন্ধুর মতো হয়ে গিয়েছিল।”

কথা বলার শেষ দিকে হার্দিকের কাছে চলে আসেন রোহিত। জড়িয়ে ধরে তাঁর গালে চুমু খান। তার পরে দু’জনে একসঙ্গে উল্লাসে মাতেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hardik Pandya T20 World Cup 2024 India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE