Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
T20 World Cup 2024

পছন্দের মাংস পাচ্ছেন না রশিদেরা, টি২০ বিশ্বকাপে নিজেরাই রান্না করে খাচ্ছেন আফগান ক্রিকেটারেরা

গত বছর এক দিনের বিশ্বকাপ হয়েছিল ভারতে। রশিদদের তখন কোনও সমস্যা হয়নি। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে হালাল করা মাংস পাওয়া যায়। কিন্তু তা সব হোটেল এবং রেস্তরাঁয় পাওয়া যায় না। সেই কারণে সমস্যা হচ্ছে রশিদদের।

Rashid Khan

রশিদ খান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২৪ ১৭:১০
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে গিয়ে নিজেদের রান্না করে খেতে হচ্ছে আফগানিস্তানের ক্রিকেটারদের। ভারতের বিরুদ্ধে বার্বাডোজ়ে সুপার ৮-এর খেলা ছিল রশিদ খানদের। কিন্তু সেখানকার হোটেলে হালাল (বিশেষ পদ্ধতিতে মাংস কাটা) করা মাংস পাওয়া যাচ্ছে না। তাই নিজেরাই হালাল করা মাংস জোগাড় করছেন রশিদেরা। তার পর সেটা রান্না করতে হচ্ছে নিজেদেরই।

গত বছর এক দিনের বিশ্বকাপ হয়েছিল ভারতে। রশিদদের তখন কোনও সমস্যা হয়নি। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে হালাল করা মাংস পাওয়া যায়। কিন্তু তা সব হোটেল এবং রেস্তরাঁয় পাওয়া যায় না। সেই কারণে সমস্যা হচ্ছে রশিদদের। বিশ্বকাপে খেলার সঙ্গে তাই এই দিকটাও সামলাতে হচ্ছে তাঁদের।

আফগানিস্তানের এক ক্রিকেটার সংবাদ সংস্থা পিটিআই-কে বলেন, “আমাদের হোটেলে হালাল করা মাংস পাওয়া যায় না। আমরা কখনও নিজেরা রান্না করে খাই। কখনও বাইরে গিয়ে কোনও রেস্তরাঁ থেকে খেয়ে আসি। ভারতে গত বছর যখন বিশ্বকাপ খেলতে গিয়েছিলাম, তখন এমন কোনও সমস্যাই হয়নি। এখানে হালাল করা মাংস সব জায়গায় পাওয়া যায় না।”

তিনি আরও বলেন, “সেন্ট লুসিয়ায় আমরা হালাল করা মাংস পেয়েছিলাম। কিন্তু সেটা সব শহরে নেই। আমাদের এক বন্ধু যোগাড় করে দিয়েছিল। আমরা রান্না করেছিলাম।”

সুপার ৮-এ ভারতের গ্রুপে রয়েছে আফগানিস্তান। রোহিত শর্মাদের বিরুদ্ধে প্রথম ম্যাচে হেরে গিয়েছে তারা। পরের ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলবেন রশিদেরা। রবিবার সকালে হবে সেই ম্যাচ। বাংলাদেশের বিরুদ্ধে আফগানিস্তানের ম্যাচ বাকি। তা হবে ২৫ জুন। সেমিফাইনালে উঠতে হলে এই দু’টি ম্যাচ জিততেই হবে আফগানিস্তানকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Afghanistan Cricket Halal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE