Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
MS Dhoni

‘ধোনি জানতই না অশ্বিন বলে কেউ আছে’, দাবি ভারতীয় স্পিনারের

২০১০ সালে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার সময় নজর কাড়েন অশ্বিন। তিনি জানালেন ধোনির সঙ্গে তাঁর সম্পর্কের কথা।

MS Dhoni and Ravichandran Ashwin

মহেন্দ্র সিংহ ধোনি এবং রবিচন্দ্রন অশ্বিন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২৪ ১৬:০৯
Share: Save:

আইপিএলে রবিচন্দ্রন অশ্বিন প্রথম খেলেন ২০০৯ সালে। তার আগে নাকি মহেন্দ্র সিংহ ধোনি চিনতেনই না তাঁকে। ২০১০ সালে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার সময় নজর কাড়েন অশ্বিন। তিনি জানালেন ধোনির সঙ্গে তাঁর সম্পর্কের কথা।

২০০৮ সালে চ্যালেঞ্জার ট্রফিতে ধোনির নজর কেড়েছিলেন অশ্বিন। তিনি বলেন, “আমাদের সম্পর্ক সময়ের সঙ্গে গভীর হয়েছে। ২০০৮ সালে ধোনি জানতই না অশ্বিন বলে কেউ আছে। আর সেই কারণেই আমি নিজেকে একটা লক্ষ্য দিয়েছিলাম, ধোনির উইকেট নিতে হবে। আর সেই সুযোগ আমি পেয়েছিলাম চ্যালেঞ্জার ট্রফিতে। ভাল বল করছিলাম আমি। নাগপুরে সেই প্রতিযোগিতার ফাইনালে আমার বিরুদ্ধে ব্যাট করছিল ধোনি। আমি ওকে বোল্ড করি। তার পরেই মনে হয় ও আমার মধ্যে প্রতিভা দেখতে পেয়েছিল।”

অশ্বিনের মতে ধোনি যদি মনে করেন কারও মধ্যে সফল হওয়ার রশদ রয়েছে, তা হলে তিনি সব রকম ভাবে সেই ক্রিকেটারের পাশে থাকবেন। অশ্বিন বলেন, “ধোনি যদি মনে করে কাউকে দিয়ে হবে না, তা হলে খেলাবে না। ধোনিকে বুঝতে হবে যে, কোনও ক্রিকেটারের মধ্যে খেলার ক্ষমতা রয়েছে। এক বার যদি ও সেটা বুঝতে পারে, তা হলে ও সব সময় তার পাশে থাকবে। যদি না সেই ক্রিকেটার নিজে থেকে ছাড়তে চায়।”

২০১১ সালে ভারতের বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন অশ্বিন। তরুণ স্পিনার খুব বেশি সুযোগ না পেলেও দলে তাঁকে গুরুত্ব দেওয়া হত বলে জানিয়েছেন তিনি। এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ পাননি অশ্বিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni Ravichandran Ashwin Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE