Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Paris Olympics 2024

অলিম্পিক্সের প্রস্তুতির পথে হার নাদালের, সুইডিশ ওপেনের ফাইনালে স্ট্রেট সেটে হারলেন টেনিস তারকা

প্যারিস অলিম্পিক্সের আগে সুরকির কোর্টে অনুশীলন করার জন্য সুইডিশ ওপেনে নেমেছিলেন নাদাল। সেই প্রতিযোগিতার ফাইনালে উঠলেও জেতা হল না। হেরে গেলেন পর্তুগালের নুনো বর্জেসের বিরুদ্ধে।

rafael nadal

রাফায়েল নাদাল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৪ ২১:২৪
Share: Save:

১৯ বছর পর সুইডিশ ওপেন খেললেন রাফায়েল নাদাল। ২০০৫ সালে তিনি এই প্রতিযোগিতা জিতেছিলেন। তার পর থেকে আর এই এটিপি ২৫০ ট্যুর প্রতিযোগিতায় খেলা হয়নি তাঁর। প্যারিস অলিম্পিক্সের আগে সুরকির কোর্টে অনুশীলন করার জন্য সুইডিশ ওপেনে নেমেছিলেন নাদাল। সেই প্রতিযোগিতার ফাইনালে উঠলেও জেতা হল না। হেরে গেলেন পর্তুগালের নুনো বর্জেসের বিরুদ্ধে।

রবিবার সপ্তম বাছাই নুনো ২২টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী নাদালকে হারিয়ে দিলেন ৬-৩, ৬-২ গেমে। এটাই তাঁর প্রথম এটিপি ট্যুর জয়। ২০২২ সালে ফরাসি ওপেনের পর আবার কোনও প্রতিযোগিতার ফাইনাল খেলতে নেমেছিলেন নাদাল। তাঁকে হারিয়ে নুনো বলেন, “আমরা সকলে চাইছিলাম নাদাল জিতুক। আমার মনের মধ্যেও একটা অংশ নাদালের জয় দেখতে চাইছিল। কিন্তু বাকি অংশটা হয়তো অন্য কিছু চাইছিল। এটা অসাধারণ এক অভিজ্ঞতা।”

নাদাল শেষ বার সুইডিশ ওপেন খেলেছেন ১৯ বছর বয়সে। এখন নাদালের বয়স ৩৮ বছর। প্যারিস অলিম্পিক্সের অনুশীলন হিসাবে খেলতে নেমেছিলেন তিনি। ২৬ অগস্ট থেকে শুরু হতে চলা অলিম্পিক্সে ডবলস খেলবেন নাদাল। কার্লোস আলকারাজ়ের সঙ্গে জুটি বাঁধবেন তিনি। চোটের কারণে নাদাল উইম্বলডনে খেলতে পারেননি। গত এক বছর ধরে কোমরের চোট নিয়ে ভুগছেন নাদাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paris Olympics 2024 Rafael Nadal Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE