Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Team India Women

এশিয়া কাপে সেমিফাইনালের পথে ভারত, আরব আমিরশাহিকে ৭৮ রানে হারালেন হরমনপ্রীতেরা

গ্রুপ পর্বে প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়েছিল ভারত। রবিবার দ্বিতীয় ম্যাচে তারা জিতল সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে। সেই জয় হরমনপ্রীতদের পৌঁছে দিল এশিয়া কাপের শেষ চারে।

Harmanpreet kaur

হরমনপ্রীত কৌর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৪ ১৭:১৫
Share: Save:

মেয়েদের এশিয়া কাপের সেমিফাইনালের পথে আরও এক ধাপ এগিয়ে গেল ভারত। পাকিস্তানের পর সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধেও জিতলেন হরমনপ্রীত কৌরেরা। রবিবার ভারত জিতল ৭৮ রানে। বাংলার রিচা ঘোষের দাপট দেখা গেল আরব আমিরশাহির বিরুদ্ধে। তিনি ২৯ বলে ৬৪ রান করেন।

গ্রুপ পর্বে প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়েছিল ভারত। রবিবার দ্বিতীয় ম্যাচে তারা জিতল সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে। সেই জয় হরমনপ্রীতদের পৌঁছে দিল এশিয়া কাপের শেষ চারে। রবিবার প্রথমে ব্যাট করে ভারত। শুরুতে স্মৃতি মন্ধানা এবং দয়ালন হেমলতার উইকেট হারিয়ে চাপে পড়েছিল দল। কিন্তু ১৮ বলে ৩৭ রান করে শুরুর চাপ কাটিয়ে দেওয়ার চেষ্টা করেন শেফালি বর্মা।

ইনিংস গড়ার কাজটি করেন হরমনপ্রীত। অধিনায়ক ৪৭ বলে ৬৬ রান করেন। তাঁকে কিছুটা সঙ্গ দেন জেমাইমা রদ্রিগেজ (১৪)। জেমাইমা আউট হওয়ার পর নামেন রিচা। তিনি এবং হরমনপ্রীত মিলে ৭৫ রানের জুটি গড়েন। রিচা ১২টি চার এবং একটি ছক্কা মারেন। হরমন মারেন সাতটি চার এবং একটি ছক্কা।

২০২ রানের লক্ষ্য মাথায় নিয়ে ব্যাট করতে নেমে শুরু থেকেই চাপে ছিলেন আরব আমিরশাহির মেয়েরা। কখনও মনে হয়নি তাঁরা ভারতের রান টপকে যেতে পারবেন। রেণুকা সিংহদের বোলিংয়ের বিরুদ্ধে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন এশা ওঝা (৩৮) এবং কবিশা এগোডাগে (৪০)। কিন্তু দলকে জেতানোর জন্য সেই লড়াই যথেষ্ট ছিল না। ভারতের হয়ে দু’টি উইকেট নিয়েছেন দীপ্তি শর্মা। ভারতের বাকি বোলারেরা একটি করে উইকেট নিয়েছেন।

ভারতের পরের ম্যাচ নেপালের বিরুদ্ধে। ২৩ জুলাই রয়েছে সেই ম্যাচ। কিন্তু ৪ পয়েন্ট নিয়ে ভারত সেমিফাইনালে নিজেদের জায়গা প্রায় পাকা করে ফেলেছে। তবে নেপাল এবং পাকিস্তানের দু’টি করে ম্যাচ বাকি রয়েছে। তাদের সুযোগ রয়েছে ৪ পয়েন্ট পৌঁছে যাওয়ার। কিন্তু নেট রানরেটের বিচারে অনেকটাই এগিয়ে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Team India Women Harmanpreet Kaur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE