Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Paris Olympics 2024

অলিম্পিক্সে ব্যর্থ হয়ে হতাশ সিন্ধু, তবে এখনই খেলা ছাড়ার কোনও ভাবনা নেই দু’বারের পদকজয়ীর

টানা তিনটি অলিম্পিক্সে পদক জয়ের সম্ভাবনা চুরমার হয়ে গিয়েছে। স্বাভাবিক ভাবেই ভারাক্রান্ত পি ভি সিন্ধু। তবে খেলা ছাড়ার কোনও ভাবনা নেই বলে জানিয়েছেন ভারতের ব্যাডমিন্টন তারকা। জানিয়েছেন, একটু বিরতি নিয়ে আবার এগিয়ে যেতে চান।

PV Sindhu disappointed with Olympics loss but wants to continue

পি ভি সিন্ধু। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৪ ১৯:৩৮
Share: Save:

এক দিন আগেই বিদায় নিয়েছেন ব্যাডমিন্টনের কোয়ার্টার ফাইনাল থেকে। টানা তিনটি অলিম্পিক্সে পদক জয়ের সম্ভাবনা চুরমার হয়ে গিয়েছে। স্বাভাবিক ভাবেই ভারাক্রান্ত পি ভি সিন্ধু। তবে খেলা ছাড়ার কোনও ভাবনা এখনই নেই বলে জানিয়েছেন ভারতের ব্যাডমিন্টন তারকা। জানিয়েছেন, একটু বিরতি নিয়ে আবার এগিয়ে যেতে চান।

শুক্রবার সমাজমাধ্যমে একটি লম্বা বার্তা দিয়েছেন অলিম্পিক্সে দু’বারের পদক জয়ী। লিখেছেন, “প্যারিস ২০২৪: একটা সুন্দর যাত্রা, কিন্তু একটা কঠিন হার। আমার পেশাদার জীবনে অন্যতম কঠিন হার এটা। বেশ কিছুটা সময় লাগবে মেনে নিতে। কিন্তু জীবন এগিয়ে নিয়ে যেতেই হয়। আমিও জানি কোনও না কোনও দিন ঠিক মেনে নিতে পারব।”

সিন্ধু আরও লিখেছেন, “প্যারিসের যাত্রাটা একটা লড়াই ছিল। দু’বছর চোটে ভুগেছি। অনেকটা সময় খেলার বাইরে থেকে। এই সমস্যাগুলো থাকা সত্ত্বেও এখানে দাঁড়িয়ে আমার সুন্দর দেশের হয়ে তিন বার অলিম্পিক্সে প্রতিনিধিত্ব করতে পেরে আমি গর্বিত।”

সিন্ধু জানিয়েছেন, অলিম্পিক্সের মতো মঞ্চে লড়াই করার সুযোগ পেয়ে তিনি ভাগ্যবান। শুধু তাই নয়, আরও খুশি একটি প্রজন্মকে গর্বিত করতে পেরে। সমর্থকদের উদ্দেশে সিন্ধু লিখেছেন, “এই কঠিন সময়ে আপনাদের বার্তা আমার কাছে অনেকটা স্বস্তি নিয়ে এসেছে। আমি এবং আমার দল প্যারিসে নিজেদের সেরাটা দিয়েছি। তাই ফেরার সময় কোনও আক্ষেপ না নিয়েই ফিরতে চাই।”

নিজের ভবিষ্যৎ সম্পর্কে বার্তা দিয়ে সিন্ধু লিখেছেন, “ভবিষ্যৎ নিয়ে একটা জিনিস পরিষ্কার করে দিতে চাই, আমি এগিয়ে যাব। তবে একটা ছোট বিরতির পর। আমার শরীর, বিশেষ করে আমার মনের একটা বিরতি খুব দরকার। তার পর মন দিয়ে আগামী দিনের পরিকল্পনা স্থির করব। এই খেলাটাকে ভালবাসি। তাই আরও বেশি দিন উপভোগ করতে চাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paris Olympics 2024 PV Sindhu Badminton Palyer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE