Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
PR Sreejesh

ভেবেছিলেন শেষ ম্যাচ, অলিম্পিক্সে হকির শেষ চারে উঠে সতীর্থের লাল কার্ডকে ধন্যবাদ শ্রীজেশের

অলিম্পিক্সে পুরুষদের হকির সেমিফাইনালে উঠেছে ভারত। শুট আউটে জয়ের নায়ক পিআর শ্রীজেশ জানিয়েছেন, এই ম্যাচকেই শেষ ম্যাচ ভেবে খেলতে নেমেছিলেন তিনি।

sports

ভারতকে জিতিয়ে উল্লাস পিআর শ্রীজেশের। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৪ ১৯:২৫
Share: Save:

ভারতের জয়ের নায়ক তিনি। তাঁর কাছেই পরাস্ত হতে হয়েছে গ্রেট ব্রিটেনকে। অলিম্পিক্সে পুরুষদের হকির সেমিফাইনালে উঠেছে ভারত। শুট আউটে জয়ের নায়ক পিআর শ্রীজেশ জানিয়েছেন, এই ম্যাচকেই শেষ ম্যাচ ভেবে খেলতে নেমেছিলেন তিনি। সেইসঙ্গে তিনি জানিয়েছেন, সেমিফাইনালে উঠে সোনা জেতার খিদে আরও বেড়ে গিয়েছে তাঁর।

ম্যাচ জিতে শ্রীজেশ বলেন, “যখন আমি মাঠে নেমেছিলাম, ভেবেছিলাম এটাই আমার শেষ ম্যাচ। তবে শেষ পর্যন্ত তা হয়নি। আরও দুটো ম্যাচ অন্তত খেলতে পারব।” চলতি অলিম্পিক্সের আগে শ্রীজেশ জানিয়েছিলেন, এটাই তাঁর শেষ অলিম্পিক্স। তাই সোনা জেতার শেষ সুযোগ তাঁর কাছে। সেই সুযোগ এখনও রয়েছে।

দ্বিতীয় কোয়ার্টারের চার মিনিটের মাথায় সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ভারতের সেরা ডিফেন্ডার অমিত রুইদাসকে। ফলে ৪১ মিনিট দশ জনে খেলতে হয় ভারতকে। অমিতের লাল কার্ড তাঁদের জেদ বাড়িয়ে গিয়েছিল বলে জানিয়েছেন শ্রীজেশ। অমিতকে ‘ধন্যবাদ’ জানিয়েছেন তিনি।

ভারতের গোলরক্ষক বলেন, “অমিত লাল কার্ড দেখার পরে আমার মনে হয়েছিল, এ বার আমাকে বাড়তি দায়িত্ব নিতে হবে। কারণ, ও দলের সেরা ডিফেন্ডার। ও না থাকাটা বড় ধাক্কা ছিল। দলের সকলেই বাড়তি তাগিদ ও জেদ নিয়ে খেলতে শুরু করে। আমরা হাল ছাড়িনি। তার ফল পেয়েছি।”

এ বার সোনা ছাড়া কিছু ভাবছেন না শ্রীজেশ। তিনি বলেন, “সোনা জেতার খিদেটা বেড়ে গিয়েছে। গ্রুপ লিগ থেকে আমরা ভাল খেলছি। এ ভাবেই পরের ম্যাচগুলোয় খেলতে চাই। পদক জিতে দেশে ফিরতে চাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PR Sreejesh Paris Olympics 2024 Indian Hockey Team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE