Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Paris Olympics 2024

বুধবার সকালে দেশে ফিরলেন অলিম্পিক্সে জোড়া পদকজয়ী মনু ভাকের, সঙ্গী কোচ যশপাল রানা

প্যারিস থেকে দিল্লিতে ফেরেন মনু। এয়ার ইন্ডিয়ার বিমানটি এক ঘণ্টা দেরিতে দিল্লি পৌঁছায়। সকাল ৯টা ২০ মিনিটে দেশে ফেরেন মনু। দিল্লির বৃষ্টি উপেক্ষা করে প্রায় ১০০ জন মনুর জন্য বিমানবন্দরে অপেক্ষা করছিলেন।

Manu Bhaker

কোচ যশপাল রানাকে সঙ্গে নিয়ে দেশে ফিরলেন প্যারিস অলিম্পিক্সে জোড়া পদকজয়ী শুটার মনু ভাকের। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৪ ১৫:০৫
Share: Save:

দেশে ফিরলেন মনু ভাকের। প্যারিস অলিম্পিক্সে জোড়া পদকজয়ী শুটার বুধবার সকালে দিল্লিতে ফিরলেন। সঙ্গে ছিলেন তাঁর কোচ যশপাল রানা। একই অলিম্পিক্সে জোড়া পদক জিতে ইতিহাস গড়েছেন মহিলা শুটার। তাঁকে বরণ করে নিল দেশ।

প্যারিস থেকে দিল্লিতে ফেরেন মনু। এয়ার ইন্ডিয়ার বিমানটি এক ঘণ্টা দেরিতে দিল্লি পৌঁছয়। সকাল ৯টা ২০ মিনিটে দেশে ফেরেন মনু। দিল্লির বৃষ্টি উপেক্ষা করে প্রায় ১০০ জন মনুর জন্য বিমানবন্দরে অপেক্ষা করছিলেন। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে দেশে ফেরা ভারতীয় দলের জন্য যে অভ্যর্থনা অপেক্ষা করছিল, সেটা দেখা যায়নি বুধবার সকালে।

বিমানবন্দরে উপস্থিত ছিলেন মনুর বাবা রাম কিষাণ এবং মা সুমেধা। দিল্লির পাশের রাজ্যগুলি থেকেও কয়েক জন এসেছিলেন মনুকে স্বাগত জানাতে। ছিলেন কোচ রানার বাবাও। মনুরা আসার অনেক আগে থেকেই লোকজন জড়ো হয়ে গিয়েছিল বিমানবন্দরে। তারা মনুকে স্বাগত জানায় ঢোল বাজিয়ে। নাচ-গান করতেও দেখা যায় অনেককে।

রানার বাবা উত্তরাখণ্ডের প্রাক্তন ক্রীড়ামন্ত্রী নারায়ণ সিংহ রানা। তিনি বলেন, “এটা আমাদের কাছে খুবই গর্বের। দেশের মেয়ে অলিম্পিক্সে ইতিহাস তৈরি করে ফিরেছে। একই অলিম্পিক্সে দুটো পদক জিতেছে মনু। এর আগে স্বাধীন ভারতে কেউ এই কীর্তি গড়তে পারেনি। মাত্র ২২ বছর বয়সে সেটাই করে দেখাল মনু। আমার ছেলে যশপালও ফিরছে। অভিনব বিন্দ্রা এবং যশপাল মিলে শুটিংয়ে দেশকে স্বপ্ন দেখাতে শুরু করেছিল। ওরাও দেশকে গর্বিত করেছিল।”

অলিম্পিক্সে ১০ মিটার এয়ার পিস্তলে ব্যক্তিগত এবং মিক্সড ইভেন্টে ব্রোঞ্জ পেয়েছিলেন মনু। ২৫ মিটার পিস্তলে শেষ করেন চার নম্বরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paris Olympics 2024 Manu Bhaker Shooting
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE