Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
IPL 2024

বিশ্বকাপ খেলতে গিয়ে আমেরিকা থেকে রিঙ্কুকে ভিডিয়ো কল, কে ফোন করলেন কেকেআর তারকাকে?

ঋষভ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য রবিরাব সকালেই নিউ ইয়র্কে পৌঁছেছেন। এ দিন সন্ধ্যায় আইপিএল ফাইনাল জেতার পরে কেকেআর ব্যাটার রিঙ্কু এবং রানাকে অভিনন্দন জানাতে ভোলেননি ঋষভ।

দলের সঙ্গে ট্রফি হাতে রিঙ্কু সিংহ।

দলের সঙ্গে ট্রফি হাতে রিঙ্কু সিংহ। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২৪ ০০:৪৪
Share: Save:

রবিবার চেন্নাইয়ের মাঠে সানরাইজার্স হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে ১০ বছর পর তৃতীয় বার আইপিএল ট্রফি জিতেছে কেকেআর। চ্যাম্পিয়ন হওয়ার পরে ট্রফিকে সন্তানের মতো আগলে ধরেছিলেন রিঙ্কু সিংহ। ম্যাচ জেতার পরে ভিডিয়ো কলে রিঙ্কু এবং নীতিশ রানাকে শুভেচ্ছা জানালেন তাঁদের আর এক সতীর্থ ভারতীয় উইকেটরক্ষক ব্যাটার তথা দিল্লি ক্যাপিটলসের অধিনায়ক ঋষভ পন্থ। সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই কারণে তিনি এখন নিউ ইয়র্কে। সেখান থেকেই ভিডিয়ো কলে শুভেচ্ছা জানালেন রিঙ্কুদের।

ঋষভ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য রবিরাব সকালেই নিউ ইয়র্কে পৌঁছেছেন। এ দিন সন্ধ্যায় আইপিএল ফাইনাল জেতার পরে কেকেআর ব্যাটার রিঙ্কু এবং রানাকে অভিনন্দন জানাতে ভোলেননি ঋষভ। তিনি সেখান থেকে ভিডিয়ো কলে রানা এবং রিঙ্কুকে শুভেচ্ছা জানান। পাশাপাশি, নিউ ইয়র্কে ঋষভ কেমন আছেন তার খোঁজ নেন রানা। রিঙ্কু কবে নিউ ইয়র্কে ঋষভদের সঙ্গে যুক্ত হবেন সেই নিয়েও কথা হয়েছে। ভিডিয়ো কলেই রিঙ্কু বলেন, “ভাইয়া আমি ২৮ মে নিউ ইয়র্কে যাচ্ছি।” বিশ্বকাপের মূল দলে সুযোগ পাননি রিঙ্কু। রয়েছেন রিজ়ার্ভে। তবে আমেরিকায় যাচ্ছেন দলের সঙ্গে।

আইপিএল ফাইনালের পরে আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন রিঙ্কু। তিনি জানান, সাত বছর ধরে কলকাতা নাইট রাইডার্সে খেলছেন তিনি। এত দিনে তাঁর স্বপ্নপূরণ হয়েছে। ট্রফি জেতার পরে প্রথম দলের সঙ্গে উল্লাস করছিলেন রিঙ্কু। একটা সময়ের পরে নিজের হাতে ট্রফি পান তিনি। দু’হাত ধরে ট্রফিকে আগলে রেখে চোখ বন্ধ করে এই মুহূর্তকে উপভোগ করেন তিনি। তার পরে সেই ছবি সমাজমাধ্যমে দেন রিঙ্কু। তিনি লেখেন, “কলকাতাই আমার কাছে গোটা বিশ্ব।” রিঙ্কুর এই কথা থেকে স্পষ্ট, এই দলকে কতটা ভালবাসেন তিনি। গত বছর আইপিএলে তারকা হয়ে উঠেছিলেন রিঙ্কু। কিন্তু এ বার তেমন সুযোগ পাননি তিনি। টপ ও মিডল অর্ডার ভাল ব্যাট করায় শেষ দিকে কয়েকটি বল খেলার সুযোগ পেয়েছেন। তাতেও দুঃখ নেই রিঙ্কুর। চ্যাম্পিয়ন হতে পেরেছেন, সেটাই তাঁর কাছে সবচেয়ে বড় বিষয়। রিঙ্কু আশাবাদী আইপিএলের মতোই তিনি এবং তাঁর দল বিশ্বকাপও জিতবেন।

আগামী ২ জুন থেকে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। এ বার ওয়েস্ট ইন্ডিজ় ও আমেরিকায় হবে খেলা। ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতের প্রথম ম্যাচ। ৯ জুন মুখোমুখি ভারত-পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE