Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
IPL 2024

ইডেনে বৃষ্টি, কলকাতা-মুম্বই ম্যাচ শুরু হবে না সময়ে, কত ক্ষণ পর থেকে কমবে ওভার?

ইডেনে বৃষ্টি হচ্ছে। তার ফলে কলকাতা নাইট রাইডার্স বনাম মুম্বই ইন্ডিয়ান্স ম্যাচ শুরু করতে দেরি হচ্ছে। নির্ধারিত সময়ে হয়নি টস।

cricket

বৃষ্টির জন্য ঢাকা রয়েছে ইডেন গার্ডেন্স। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৪ ১৯:১২
Share: Save:

ইডেনে আইপিএলের চলতি মরসুমের শেষ ম্যাচে বাধা হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি। ফলে কলকাতা নাইট রাইডার্স বনাম মুম্বই ইন্ডিয়ান্স ম্যাচ শুরু করতে দেরি হচ্ছে। নির্ধারিত সময়ে হয়নি টস। যদি খেলা শুরু করতে দেরি হয় তা হলে কত ক্ষণ পর থেকে ওভার কমতে শুরু করবে?

আইপিএলে নিয়ম অনুযায়ী, প্রতিটি ম্যাচ শেষ করার জন্য অতিরিক্ত এক ঘণ্টা সময় থাকে। অর্থাৎ, যদি নির্ধারিত সময়ের এক ঘণ্টার মধ্যে খেলা শুরু করা যায় তা হলে ওভার কমবে না। সে ক্ষেত্রে ২০ ওভার করে খেলবে দুই দল। কিন্তু যদি নির্ধারিত সময়ের এক ঘণ্টার মধ্যে খেলা শুরু করা না যায়, তা হলে এক ঘণ্টা পর থেকে ওভার কমতে শুরু করবে।

কলকাতা-মুম্বই ম্যাচ শুরু হওয়ার কথা সন্ধ্যা সাড়ে ৭টা থেকে। অর্থাৎ, যদি সন্ধ্যা সাড়ে ৮টার মধ্যে খেলা শুরু করা না যায়, তা হলে সাড়ে ৮টার পর থেকে ওভার কমতে শুরু করবে। যত মিনিট খেলা শুরু করতে দেরি হবে সেই হিসাবে ওভার কমতে থাকবে।

টি-টোয়েন্টি ম্যাচের ফলাফলের জন্য দু’দলকে অন্তত ৫ ওভার করে খেলতে হবে। অর্থাৎ, অন্তত ১০ ওভারের খেলা করাতে হবে। যদি ১০ ওভারের খেলা করারও সময় না থাকে তা হলে খেলা ভেস্তে যাবে। সে ক্ষেত্রে দু’দল ১ পয়েন্ট করে পাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Eden Gardens KKR Mumbai Indians
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE