Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Paralympics 2024

প্যারালিম্পিক্সে ১৬তম পদক ভারতের, মহিলাদের ৪০০ মিটারে ব্রোঞ্জ দীপ্তি জীবনজির

প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারলেন না। তবু প্যারিস প্যারালিম্পিক্স থেকে দেশকে পদক এনেদিলেন দীপ্তি। বিশ্বরেকর্ডের মালকিন ভারতীয় অ্যাথলিটকে ব্রোঞ্জ নিয়েই সন্তুষ্ট থাকতে হল।

picture of Deepthi Jeevanji

দীপ্তি জীবনজি। ছবি: এক্স (টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৪ ২৩:১০
Share: Save:

প্যারিস প্যারালিম্পিক্স থেকে ষষ্ঠদশ পদক এল ভারতের ঝুলিতে। মঙ্গলবার মহিলাদের ৪০০ মিটার দৌড়ের টি ২০ ইভেন্টে ব্রোঞ্জ পেলেন দীপ্তি জীবনজি। হাড্ডাহাড্ডি লড়াই হল ফাইনালে।

প্যারালিম্পিক্সের অ্যাথলেটিক্স থেকে আরও একটি পদক পেল ভারত। ৫৫.৮২ সেকেন্ডের দৌড় শেষ করে ব্রোঞ্জ পেলেন দীপ্তি। এই ইভেন্টে সোনা জিতেছেন ইউক্রেনের ইউলিয়া শুলিয়ার। তিনি ৫৫.১৬ সেকেন্ডের দৌড় শেষ করেন। রুপো পেয়েছেন তুরস্কের আয়সেল ওন্ডার। তিনি দৌড় শেষ করেন ৫৫.২৩ সেকেন্ডে।

কোবেতে আয়োজিত গত প্যারা বিশ্বচ্যাম্পিয়নশিপে এই ইভেন্টে সোনা জিতেছিলেন দীপ্তি। স্বভাবতই তাঁকে নিয়ে পদকের আশা ছিলই। তবে প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারলে হয়তো রুপো বা সোনা জিততে পারতেন তিনি। তা না হওয়ায় ব্রোঞ্জ নিয়েই সন্তুষ্ট থাকতে হল তেলেঙ্গানার ২০ বছরের অ্যাথলিটকে। এই ইভেন্টে বিশ্বরেকর্ড রয়েছে দীপ্তিরই। কোবেতে ৫৫.০৬ সেকেন্ডের দৌড় শেষ করে নজির গড়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE