Advertisement
০৬ অক্টোবর ২০২৪
FC Barcelona

লেয়নডস্কির হ্যাটট্রিকে জয় বার্সেলোনার, ড্রয়ে চাপ বাড়ল ম্যান ইউ কোচের, চেলসিকে বাঁচালেন নোনি

রবার্ট লেয়নডস্কির হ্যাটট্রিকে লা লিগায় জিতল বার্সেলোনা। আলাভেসের বিরুদ্ধে ২৬ মিনিটে হ্যাটট্রিক করেন বার্সেলোনার তারকা ফুটবলার। চলতি মরসুমে ন’ম্যাচে ১০টি গোল হয়ে গেল তাঁর। ইপিএলে আটকে গেল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এবং চেলসি।

football

বার্সেলোনার ফুটবলার রবার্ট লেয়নডস্কির উচ্ছ্বাস। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৪ ২২:৫৬
Share: Save:

রবার্ট লেয়নডস্কির হ্যাটট্রিকে লা লিগায় জিতল বার্সেলোনা। আলাভেসের বিরুদ্ধে ২৬ মিনিটে হ্যাটট্রিক করেন বার্সেলোনার তারকা ফুটবলার। চলতি মরসুমে ন’ম্যাচে ১০টি গোল হয়ে গেল তাঁর। এ দিন তিনটি গোলই করেছেন প্রথমার্ধে। ইপিএলে আটকে গেল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এবং চেলসি।

শনিবার ভিয়ারিয়ালকে হারানোয় বার্সেলোনার সঙ্গে সমান পয়েন্ট হয়ে গিয়েছিল রিয়াল মাদ্রিদের। এ দিন জেতায় বার্সেলোনা আবার শীর্ষে উঠে এসেছে। সামনে আন্তর্জাতিক বিরতি থাকায় এক নম্বরেই থাকবে তারা। ন’টি ম্যাচে আটটিতেই জিতল বার্সেলোনা।

ম্যাচের শুরুতে বার্সেলোনার রাফিনহার একটি গোল অফসাইডের কারণে বাতিল হয়। তার পরেই রাফিনহার ফ্রিকিক থেকে গোল করেন লেয়নডস্কি। বাঁ দিক থেকে দৌড়ে আসা সেই রাফিনহার নিখুঁত ক্রসেই দ্বিতীয় গোল করেন লেয়নডস্কি। এর পর আলাভেসের গোলকিপার আন্তোনিয়ো সিভেরা বাঁচিয়ে দেন লেয়নডস্কি এবং রাফিনহার দু’টি প্রয়াস। তবে লেয়নডস্কির হ্যাটট্রিক হওয়া আটকাতে পারেননি।

বিরতির আগে আলাভেসের টোনি মার্তিনেসের একটি গোল অফসাইডের কারণে বাতিল হয়। দ্বিতীয়ার্ধে সান্তিয়ানো মোরিনোরও একটি গোল একই কারণে বাতিল হয়েছে।

এ দিকে, রবিবার অ্যাস্টন ভিলার বিরুদ্ধে গোল শূন্য ড্র করেছেন ম্যান ইউ। এই অ্যাস্টন ভিলাই কিছু দিন আগে চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখকে হারিয়েছিল। উনাই এমেরির ছেলেরা আটকে দিল ম্যান ইউকেও। ড্রয়ের পর কোচ এরিক টেন হ্যাগের ভবিষ্যত নিয়ে প্রশ্ন উঠেছে। সাত ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে ১৪তম স্থানে রয়েছে ম্যান ইউ। প্রিমিয়ার লিগে এটাই তাদের সবচেয়ে খারাপ শুরু। তবে ড্র নয়, গোল না খাওয়ায় বেশি খুশি ম্যান ইউ কোচ।

নটিংহ্যাম ফরেস্টের বিরুদ্ধে চেলসিকে বাঁচিয়েছেন নোনি মাদুয়েকে। দশ জনে হয়ে গিয়েও ৭৮ মিনিটে গোল করেন নোনি। ফরেস্টের রক্ষণ ভেঙে কিছুতেই বেরোতে পারেনি চেলসি। দ্বিতীয়ার্ধের শুরুতে জেমস ওয়ার্ড-প্রাউসের ফ্রিকিক থেকে নিকোলা মিলেঙ্কোভিচ ফরেস্টকে এগিয়ে দেন। এর পর কোল পামারের পাস থেকে সমতা ফেরান মাদুয়েকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE