Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
UEFA Euro 2024

মাঠে নামতেই রেকর্ড রোনাল্ডোর, দেশের জার্সিতে মঙ্গলবার কোন কীর্তি গড়লেন সিআর৭

চেকিয়ার বিরুদ্ধে মঙ্গলবার রাতে খেলতে নামার সঙ্গে সঙ্গেই একটি রেকর্ড গড়েন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাঁর দল এ বারের ইউরো কাপে প্রথম ম্যাচ জিতে শুরু করেছে। চেকিয়াকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে পর্তুগাল।

Cristiano Ronaldo

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২৪ ১০:৩৯
Share: Save:

ইউরো কাপে ইতিহাস গড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তিনিই প্রথম ফুটবলার, যিনি ছ’টি ইউরো কাপ খেললেন। চেকিয়ার (চেক প্রজাতন্ত্র) বিরুদ্ধে মঙ্গলবার রাতে খেলতে নামার সঙ্গে সঙ্গেই এই রেকর্ড গড়লেন রোনাল্ডো। তাঁর দল এ বারের ইউরো কাপে প্রথম ম্যাচ জিতে শুরু করল। চেকিয়াকে ২-১ গোলে হারিয়ে দিল পর্তুগাল।

২০০৪ সালে প্রথম বার ইউরো কাপ খেলেছিলেন রোনাল্ডো। তখন তাঁর বয়স ছিল ১৯ বছর। তরুণ রোনাল্ডো দেশের মাটিতে নিজের প্রতিভার ঝলক দেখিয়েছিলেন। এর পর ফুটবল পায়ে বিশ্ব শাসন করেছেন রোনাল্ডো। ২০১৬ সালে পর্তুগালের অধিনায়ক হিসাবে ইউরো কাপ জেতেন। ৩৯ বছর বয়সি রোনাল্ডো এখনও বিপক্ষের ডিফেন্ডারদের কাছে ত্রাস। মঙ্গলবার রাতে তিনি বার বার গোলের মুখ খোলার চেষ্টা করছিলেন। কিন্তু কিছুতেই চেকিয়ার গোলরক্ষককে টপকে জালে বল জড়িয়ে দিতে পারেননি। তাতে যদিও দলের জয় আটকায়নি।

ম্যাচের আগে রোনাল্ডো বলেন, “ছ’টি ইউরো কাপে খেলার সুযোগ পেয়ে আমি গর্বিত। এত দিন ধরে খেলছি ভেবেই উত্তেজিত লাগছে। দেশকে সাহায্য করতে পারব ভেবে ভাল লাগছে। গোল করতে চাই। তবে আমাদের প্রধান লক্ষ্য ট্রফি জেতা। আমি বিশ্বাস করি এই দল পর্তুগিজ সমর্থকদের আনন্দ দিতে পারে। আশা করব এই দল ট্রফি জিতবে, কারণ দলে অনেক প্রতিভাবান ফুটবলার রয়েছে।”

পর্তুগালের পরের ম্যাচ ২২ জুন। তুরস্কের বিরুদ্ধে খেলবে তারা। জয়ের ধারা বজায় রাখতে চাইবেন রোনাল্ডোরা।

Euro Schedule

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UEFA Euro 2024 Portugal Cristiano Ronaldo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE