Advertisement
০৭ জুলাই ২০২৪
UEFA Euro 2024

কোয়ার্টার ফাইনালে সামনে ফ্রান্স, এমবাপের জন্য বিশেষ প্রস্তুতি রোনাল্ডোর পর্তুগালের

কোয়ার্টার ফাইনালে পর্তুগালের সামনে ফ্রান্স। সেই ম্যাচে নামার আগে ফরাসি ফুটবলার কিলিয়ান এমবাপের জন্য আলাদা করে প্রস্তুতি সারছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দল।

football

কিলিয়ান এমবাপে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ১৬:৩৯
Share: Save:

চলতি ইউরোয় এখনও পর্যন্ত ফর্মে দেখা যায়নি কিলিয়ান এমবাপেকে। তবে তাঁর মতো ফুটবলার যে সবসময় ভয়ঙ্কর তা ভাল ভাবে জানে পর্তুগাল। কোয়ার্টার ফাইনালে নামার আগে তাই সতর্ক পর্তুগাল। এমবাপের জন্য বিশেষ প্রস্তুতি নিচ্ছে তারা।

পর্তুগালের লেফ্‌ট ব্যাক নুনো মেন্ডেস সাংবাদিক বৈঠকে তাঁদের প্রস্তুতির কথা জানিয়েছেন। তিনি বলেন, “আমার মনে হয় না এমবাপে আমার প্রান্তে খেলবে। কিন্তু যদি খেলে তার জন্য আমি তৈরি। আমরা অনুশীলনে ওকে নিয়ে আলাদা প্রস্তুতি করেছি। এমবাপে কোন মানের ফুটবলার সবাই জানে। ও আটকে গেলে ফ্রান্সের অর্ধেক শক্তি কমে যাবে।”

প্যারিস সঁ জরমঁ-তে এমবাপের সতীর্থ ছিলেন মেন্ডেস। সেই কারণে কিছুটা হলেও দলকে পরিকল্পনা করতে সাহায্য করছেন তিনি। মেন্ডেস বলেন, “আমি সাজঘরে এমবাপের সঙ্গে সময় কাটিয়েছি। ওর শক্তি-দুর্বলতা কিছুটা হলেও জানি। সেটা দলকে জানিয়েছি। তবে এমবাপের মতো ফুটবলারকে আটকানো সহজ নয়। আমরা সেই চেষ্টা করব। নিজেদের পরিকল্পনা অনুযায়ী খেলব।”

পর্তুগালের ভরসা রোনাল্ডো। প্রি-কোয়ার্টার ফাইনালে যদিও তিনি পেনাল্টি ফস্কে দলকে চাপে ফেলে দিয়েছিলেন, তার পরেও সিআর৭-কে ঘিরেই পরিকল্পনা তৈরি করছে পর্তুগাল। গত কয়েক বছরে ফ্রান্স যে ফুটবল খেলেছে তাতে লড়াই সহজ হবে না, জানে পর্তুগাল। কঠিন লড়াইয়ের জন্যই তৈরি হচ্ছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE