Advertisement
০৭ জুলাই ২০২৪
T20 World Cup 2024

রোহিত, বিরাটদের সব শট জানেন মোদী! প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের ভিডিয়ো প্রকাশ্যে

দেশে ফিরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করলেন ভারতীয় ক্রিকেটারেরা। প্রধানমন্ত্রীর বাসভবনে যান রোহিত শর্মা, বিরাট কোহলি-সহ পুরো ভারতীয় দল।

cricket

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আলোচনায় ভারতীয় ক্রিকেটারেরা। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ১৩:১৯
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে দেশে ফিরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করলেন ভারতীয় ক্রিকেটারেরা। প্রধানমন্ত্রীর বাসভবনে যান রোহিত শর্মা, বিরাট কোহলি-সহ পুরো ভারতীয় দল। সেখানে প্রধানমন্ত্রী তাঁদের জানান যে, ক্রিকেটারদের সব শট তিনি জানেন।

দিল্লি বিমানবন্দরে নামার পরে হোটেলে গিয়েছিলেন ভারতীয় ক্রিকেটারেরা। সেখান থেকে দু’টি বাসে চেপে ৭ নম্বর লোক কল্যাণ মার্গে প্রধানমন্ত্রীর বাসভবনে যান তাঁরা। সেখানে তাঁদের জন্য প্রাতরাশের ব্যবস্থা ছিল। প্রধানমন্ত্রীর হাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি তুলে দেন রোহিত ও রাহুল দ্রাবিড়। ট্রফি হাতে পুরো দলের সঙ্গে ছবি তোলেন মোদী।

ক্রিকেটারদের সঙ্গে অনেক ক্ষণ গল্প করেন প্রধানমন্ত্রী। সেই আলাপচারিতার ভিডিয়ো বেরিয়েছে। তাতে দেখা যাচ্ছে, প্রধানমন্ত্রীর ডান দিকে বসে রোহিত। বাঁ দিকে দ্রাবিড়। রোহিতের পাশে হার্দিক পাণ্ড্য। দ্রাবিড়ের পাশে বসে বিরাট। ক্রিকেটারেরা ছাড়াও ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি রজার বিন্নী ও সচিব জয় শাহও ছিলেন সেখানে। সেই আলোচনার যেটুকু খবর পাওয়া গিয়েছে, তাতে জানা গিয়েছে, প্রধানমন্ত্রী ক্রিকেটারদের জানিয়েছেন, তিনি তাঁদের সব রকমের শট জানেন। বিশ্বকাপ চলাকালীন ক্রিকেটারদের কী কী চ্যালেঞ্জের মধ্যে দিয়ে যেতে হয়েছে সে কথাও শোনেন প্রধানমন্ত্রী। আগামী দিনে ভারতের প্রতিটা প্রান্তে ক্রিকেট-সহ সব খেলা কী ভাবে আরও ছড়িয়ে দেওয়া যায়, সেই বিষয়ে কেন্দ্রীয় সরকারের কী নীতি রয়েছে, তা নিয়েও ক্রিকেটারদের সঙ্গে আলোচনা করেছেন মোদী। প্রধানমন্ত্রীর পাশাপাশি রোহিত, দ্রাবিড়, বিরাট, হার্দিকদের মাইক্রোফোনে কথা বলতে দেখা যায় ভিডিয়োতে।

ক্রিকেটারদের সঙ্গে তাঁদের স্ত্রী ও সন্তানেরাও গিয়েছিলেন প্রধানমন্ত্রীর বাসভবনে। তাঁদের সঙ্গেও দেখা করেন মোদী। ছবি তোলেন। সেই সব ছবি সমাজমাধ্যমে পোস্ট করেছেন ক্রিকেটারেরা। প্রধানমন্ত্রী মোদীকে ভারতীয় দলের একটি জার্সিও উপহার দিয়েছেন বিন্নী ও জয়।

আলোচনার মাঝে হাসিঠাট্টাও হয়। যে ভিডিয়ো প্রকাশ পেয়েছে, তাতে দেখা যাচ্ছে, হাসিমুখে রয়েছেন সকলে। এক ঘণ্টার বেশি সময় প্রধানমন্ত্রীর বাসভবনে থাকার পরে সেখান থেকে বার হন ক্রিকেটারেরা। তাঁরা সরাসরি যান দিল্লি বিমানবন্দরে। সেখান থেকে মুম্বই বিমানবন্দরের উদ্দেশে রওনা হবেন তাঁরা। মুম্বইয়েও ক্রিকেটারদের বরণের জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE