Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
UEFA Euro 2024

আমরাই ইউরো কাপের সেরা দল! ইটালিকে হারিয়ে বলে দিলেন স্পেনের কোচ

বৃহস্পতিবার ইউরো কাপে ইটালিকে হারিয়ে প্রি-কোয়ার্টারের যোগ্যতা অর্জন করেছে স্পেন। তার পরেই কোচ লুই দে লা ফুয়েন্তে জানিয়ে দিলেন, স্পেনের থেকে ভাল দল ইউরোয় আর নেই। ট্রফির অন্যতম দাবিদার তারা।

football

স্পেন দল। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৪ ২০:৩৬
Share: Save:

বৃহস্পতিবার ইউরো কাপে ইটালিকে হারিয়ে প্রি-কোয়ার্টারের যোগ্যতা অর্জন করেছে স্পেন। তার পরেই কোচ লুই দে লা ফুয়েন্তে জানিয়ে দিলেন, স্পেনের থেকে ভাল দল ইউরোয় আর নেই। ট্রফির অন্যতম দাবিদার তারা। তবে গোটা প্রতিযোগিতাতেই নিজেদের ফর্ম ধরে রাখতে হবে বলে জানিয়েছেন তিনি।

ইটালিকে মাত্র এক গোলে হারালেও ফুয়েন্তে ভাবিত নন। বলেছেন, “শুধু জয় নয়, যে ভাবে আমরা গত বারের ইউরোজয়ীদের হারিয়েছি সেটা দেখুন। শারীরিক, কৌশলগত এবং প্রতিভার দিক থেকে আমরা বিপক্ষের থেকে এগিয়ে ছিলাম।”

গোটা ম্যাচে স্পেন ২১টি শট নিয়েছে। ইটালি মাত্র তিনটি। তাদের গোলের নীচে জিয়ানলুইগি ডোনারুম্মা না থাকলে লজ্জার মুখে পড়তে হত। ফুয়েন্তে বলেছেন, “নকআউট শুরু হলে ছোটখাটো ব্যাপারে আরও নজর দিতে হবে। তবে আমরা প্রমাণ করে দিয়েছি স্পেনের চেয়ে ভাল দল নেই। ধীরে ধীরে দলগুলো আমাদের সম্পর্কে আরও ভাল করে জানবে। কিন্তু নিজেদের কাজ ভাল করে করতে পারলে আমাদের থেকে ভাল দল আর কেউ নেই।”

তিনি আরও বলেছেন, “স্পেনের ফুটবল বিশ্বের সেরা। আমি জানি এই দলে কারা রয়েছে। তবে এখনও আমরা কিছু অর্জন করতে পারিনি। আরও নিখুঁত হতে হবে আমাদের। প্রতিপক্ষের প্রতি সমীহ রাখতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UEFA Euro 2024 Spain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE