Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Mohun Bagan Super Giant

আনোয়ারের অভাব ভোগাল মোহনবাগানকে? দীপেন্দুর উপরেই আস্থা রাখছেন নতুন কোচ

তিন পয়েন্ট নিয়ে আইএসএল শুরু করার সুযোগ থাকলেও সবুজ-মেরুন পেল মাত্র এক পয়েন্ট। ভুল হয়েছে মেনে নিলেন কোচ হোসে মলিনা। কিন্তু তিনি দলকে দোষ দিতে রাজি নন।

Anwar Ali

আনোয়ার আলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৭
Share: Save:

নির্ধারিত সময়ের তখন এক মিনিট বাকি। হঠাৎ মোহনবাগান সুপার জায়ান্টের রক্ষণ ভেঙে গোল করে গেলেন পরিবর্ত হিসাবে নামা থায়ের ক্রুমা। তিন পয়েন্ট নিয়ে আইএসএল শুরু করার সুযোগ থাকলেও সবুজ-মেরুন পেল মাত্র এক পয়েন্ট। ভুল হয়েছে মেনে নিলেন কোচ হোসে মলিনা। কিন্তু তিনি দলকে দোষ দিতে রাজি নন। প্রশংসা করলেন দীপেন্দু বিশ্বাসের।

মুম্বইয়ের বিরুদ্ধে মোহনবাগানের রক্ষণ সামলানোর দায়িত্বে ছিলেন বাংলার দীপেন্দু। গত মরসুমে যে জায়গায় আনোয়ার আলি খেলতেন, সেই জায়গায় খেললেন তিনি। দীপেন্দু খেলায় খুশি মলিনা। তিনি বলেন, “দীপেন্দুর খেলায় আমি খুশি। ও আত্মবিশ্বাসী হয়ে উঠছে। দলের সবাই ওর পাশে আছে। ও ডুরান্ড কাপে কয়েকটা ম্যাচে খেলেছিল। তখনই ঠিক করি ওকে আইএসএলে খেলাব। প্রথম ম্যাচে ওর পারফরম্যান্স ভাল। দীপেন্দুকে ঠিকমতো তৈরি করতে পারলে আমরা আইএসএলে এক জন ভাল ডিফেন্ডার পেতে পারি। আক্রমণেও একজন বাড়তি বিদেশি খেলোয়াড় পেতে পারি। দীপেন্দু পরিশ্রমী ছেলে। নিজেকে প্রমাণ করতে চায়। ওকে ভবিষ্যতেও খেলাব। আশা করি পরের ম্যাচগুলোয় ও ভাল খেলবে।”

গত বার এই মুম্বই সিটির কাছে হেরে আইএসএল কাপ হারাতে হয়েছিল লিগজয়ী মোহনবাগানকে। কিন্তু সেই দল ছিল আন্তোনিয় লোপেজ হাবাসের। শুক্রবার খেলল মলিনার দল। যে দলের শুরু থেকেই রক্ষণে বিরাট ফাঁক। এক সমর্থকের কথায়, “মোহনবাগান রক্ষণে যা জায়গা রয়েছে, তাতে চাষ করা যাবে।”

রক্ষণ নিয়ে যে চিন্তা রয়েছে তা মেনে নিলেন মলিনা। কিন্তু দল খারাপ খেলেনি বলেও দাবি করলেন তিনি। মলিনা বলেন, “আমাদের দল খারাপ ফুটবল খেলেনি। কিন্তু কয়েকটা মুহূর্তে ভুল করে ফেলেছে। এই ভুলগুলো শোধরাতে হবে। ছেলেরা ভাল খেলছে, আরও ভাল খেলার চেষ্টা করছে। আমরা আজ জয়ের দোরগোড়ায় ছিলাম। কিন্তু মুহূর্তের ভুলের জন্য তা সম্ভব হয়নি। এই ভুলগুলো বার বার করলে চলবে না।”

গত চারটি ম্যাচে ন’টি গোল হজম করেছে সবুজ-মেরুন। সেই প্রসঙ্গে কোচ বলেন, “এটা মোটেই ভাল নয়। আমি খুশি নই। এ জন্য হয়তো আমিই দোষী। আমাকেই দলের ছেলেদের ঠিকমতো বোঝাতে হবে। ওরা যাতে এত গোল না খায়, তা নিশ্চিত করতে হবে। প্রতি ম্যাচে এত গোল খাওয়া আমার মোটেই পছন্দ নয়। আমি ব্যাপারটা গুরুত্ব দিয়ে দেখব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan Super Giant Jose Molina
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE